ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও জিতল পাকিস্তান

ওয়ানডের পর টি-টোয়েন্টি সিরিজও জিতল পাকিস্তান

শেষ দুই ওভারে মোহাম্মদ নওয়াজের ব্যাটিং বীরত্বে দক্ষিণ আফ্রিকার মাটিতে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও নিজেদের করে নিলো পাকিস্তান। শুক্রবার ৪র্থ ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে প্রোটিয়াদের তারা হারিয়েছে ৩ উইকেটে। এর ফলে ৩-১ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত করলো বাবর আজমের দল।

টসে জিতে পাকিস্তান আগে বোলিং করার সিদ্ধান্ত নেয়। হাসান আলি ও ফাহিম আশরাফের ৩টি করে উইকেট নেওয়ার সুবাদে ১৪৪ রানে অলআউট করে দেয় হেনরিখ ক্লাসেনের দক্ষিণ আফ্রিকাকে।

দলের পক্ষে সর্বোচ্চ ৫২ রান করেন তিনে নামা রাসি ভ্যান ডার ডুসেন। এছাড়া দুই ওপেনার ইয়ানেমান মালান ৩৩ এবং এইডেন মার্করাম ১১ রান করেন। এ ৩ জন ছাড়া দলের আর কোন ব্যাটসম্যান দুই অঙ্কের ঘর স্পর্শ করতে পারেননি।

১৪৫ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতে মোহাম্মদ রিজওয়ানকে হারিয়ে বসে পাকিস্তান। তবে তিনে নামা ফখর জামানের আক্রমণাত্মক ব্যাটিংয়ে জয়ের পথ সুগম হয় তাদের। সাথে যোগ্য সহায়তা দেন বাবর আজম (২৪)।

৩৪ বলে ৬০ রান করে ফখর বিদায় নিলে বিপত্তি শুরু হয় পাকিস্তানের। মাত্র ২৩ রানের ব্যবধানে পাকিস্তান ৫ উইকেট হারালে প্রোটিয়ারা জয়ের স্বপ্ন দেখে।

তবে মোহাম্মদ নওয়াজের চমৎকার ব্যাটিংয়ে শেষ ওভারে জয় পায় পাকিস্তান। ম্যাচের ১৯তম ওভারে সিসান্দা মাগালার পরপর দুইটি নো বলের সাথে ফ্রি হিটে নওয়াজের ছক্কাই মূলত পাকিস্তানের জয়ের পথ সহজ করে দেয়। নওয়াজ ২১ বলে ২৫ রানে অপরাজিত থাকেন।

ম্যাচ সেরা হন ফাহিম আশরাফ এবং সিরিজ সেরা নির্বাচিত হন বাবর আজম।

এর আগে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জিতেছিল পাকিস্তান।

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণ আফ্রিকাঃ ১৪৪/১০ (১৯.৩), মালান ৩৩, মার্করাম ১১, ডুসেন ৫২, ক্লাসেন ৯, লিন্ডে ৩, মুলডার ৬, ফেলুকওয়ায়ো ১, মাগালা ৭, ফরটুইন ৮, উইলিয়ামস ২*, শামসি ০; শাহীন আফ্রিদি ৪-০-১৯-১, নওয়াজ ৪-০-৪০-১, রউফ ৩.৩-০-১৮-২, হাসান ৪-০-৪০-৩, ফাহিম ৪-০-১৭-৩

পাকিস্তান ১৪৯/৭ (১৯.৫), রিজওয়ান ০, বাবর ২৪, ফখর ৬০, হাফিজ ১০, হায়দার ৩, আসিফ ৫, ফাহিম ৭, নওয়াজ ২৫*, হাসান ২*; ফরটুইন ৩-০-২৬-১, মুলডার ২-০-১৪-০, উইলিয়ামস ৩.৫-০-৩৯-২, মাগালা ৪-০-৩৩-২, শামসি ৪-০-২১-১, ফেলুকওয়ায়ো ২-০-১১-১, লিন্ডে ১-০-৩-০

ফলাফলঃ পাকিস্তান ৩ উইকেটে ম্যাচ জয়ী, ৩-১ ব্যবধানে সিরিজ জয়ী

ম্যাচ সেরাঃ ফাহিম আশরাফ (পাকিস্তান)

সিরিজ সেরাঃ বাবর আজম (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

ফলস পজিটিভ ছিলেন নরকিয়া, ফিরেছেন অনুশীলনে

Read Next

একতরফা ম্যাচে পাঞ্জাবকে হারাল চেন্নাই

Total
1
Share