সুখস্মৃতি রোমন্থন করে মিরাজ শোনালেন আশার বাণী

সুখস্মৃতি রোমন্থন করে মিরাজ শোনালেন আশার বাণী

২০১৭ সালে ১৫ মার্চ থেকে কলম্বোতে শুরু হওয়া বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার টেস্ট বাংলাদেশ দলের জন্য ছিল মাইলফলকের ম্যাচ। নিজেদের ক্রিকেট ইতিহাসের শততম ম্যাচ খেলতে নেমেছিল মুশফিকুর রহিমের নেতৃত্বাধীন দল। ১৯ মার্চ চা বিরতির পর জয় নিশ্চিত করে হাসিমুখে মাঠ ছাড়ে মুশফিকুর রহিম-মেহেদী হাসান মিরাজরা।

শ্রীলঙ্কাকে ৪ উইকেটে হারানো সেই ম্যাচে বল হাতে ৪ (৩ ও ১) উইকেট ও ব্যাট হাতে ২৬ রান (২৪ ও ২*) রান করেন মিরাজ। শুধু মিরাজ নন দলের জয়ে অবদান রাখেন সাকিব আল হাসান, তামিম ইকবাল, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, মুশফিকুর রহিমসহ প্রায় সবাইই।

৪ বছর বাদে আবার শ্রীলঙ্কার মাটিতে তাদের বিপক্ষে সাদা পোশাকে খেলতে নামার আগে সুখস্মৃতি রোমন্থন করলেন মিরাজ।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় মিরাজ বলেন, ‘যখন শততম টেস্ট ম্যাচ জিতেছিলাম খুব ভালো লেগেছিল। শ্রীলঙ্কার মাটিতে প্রথম টেস্ট জিতেছিলাম। ঐ মুহূর্তে অবশ্যই ভালো লেগেছিল। দলের সবার কমিটমেন্ট ছিল- আমরা ভালো ক্রিকেট খেলব এবং যে করেই হোক ম্যাচটা জিততে হবে।’

‘টিম মিটিংয়ে সবার ভেতর কমিটমেন্ট ছিল এবং বলছিল- আমাদের কিছু একটা করতে হবে, সর্বোচ্চটা দিতে হবে। যখন খেলা শুরু হয়েছিল তখন প্রত্যেকটা খেলোয়াড়ের কাছেই ওরকম অ্যাটিটিউড ছিল। বডি ল্যাঙ্গুয়েজও এরকম ছিল যে আমাদের জিততে হবে ম্যাচটা। ভালো সময় খারাপ সময় পাঁচ দিনই ছিল। শেষ দিন যখন ভালো ক্রিকেট খেলতে পেরেছিলাম এবং দল জিতেছিল তখন খুব আনন্দ লেগেছিল সবার ভেতরে। খুব আনন্দ পেয়েছিলাম ঐ ম্যাচটা জিতে’, মিরাজ যোগ করেন।

আগের সুখস্মৃতিকে পুজি করে মিরাজ বলছেন কমিটমেন্ট ঠিক থাকলে এবারো ভালো করা সম্ভব।

‘এর আগে আমরা শ্রীলঙ্কায় যতবারই খেলেছি ভালো ক্রিকেট খেলেছি। নিদাহাস ট্রফি অল্পের জন্য জিততে পারিনি। শ্রীলঙ্কা সিরিজে ওয়ানডেতে ১-১ ছিল, টেস্টেও ওরা একটা জিতেছে আমরা একটা জিতেছি। আমরা ওদের চেয়ে পিছিয়ে নই, গত ৩-৪ বছর যেভাবে খেলেছি ওদের মাটিতে। যদি আগের মত কমিটমেন্ট থাকে আর লড়াই দিতে পারি তাহলে আমরা ভালো কিছু করতে পারব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

সোমবার সার্জারি, ১২ সপ্তাহের জন্য মাঠের বাইরে স্টোকস

Read Next

ফলস পজিটিভ ছিলেন নরকিয়া, ফিরেছেন অনুশীলনে

Total
22
Share