শ্রেয়াস ও আক্সারের বিকল্প দলে ভেড়াল দিল্লি

শ্রেয়াস ও আক্সারের বিকল্প দলে ভেড়াল দিল্লি

কোভিড পজিটিভ হয়ে বর্তমানে আইসোলেশনে থেকে চিকিৎসা নেওয়া দিল্লি ক্যাপিটালস বাঁহাতি স্পিনার আক্সার প্যাটেলের সংক্ষিপ্ত সময়ের বিকল্প হিসেবে দিল্লি ক্যাপিটালস শিবিরে অন্তর্ভূক্ত হলেন শামস জাকির মুলানি। মুম্বাইয়ের এই অলরাউন্ডার দলে সাথে থাকতে পারবেন কেবল আক্সার প্যাটেল সুস্থ হয়ে ফিরে আসার আগ পর্যন্ত।

বাধ্যতামূলক কোয়ারেন্টাইনের সময় করোনা পজিটিভ হওয়া আক্সার প্যাটেল বিসিসিআইয়ের মেডিকেল বিভাগের অধীনে বর্তমানে চিকিৎসাধীন আছেন। তার পরিবর্তে সংক্ষিপ্ত সময়ের বিকল্প হিসেবে শামস মুলানি অন্তর্ভূক্ত হলেন আইপিএল বিধান ৬.১ এর সি অনুসারে।

২৪ বছর বয়সী শামস মুলানি ইতোমধ্যে খেলেছেন ১০ টি প্রথম শ্রেণি, ৩০ টি লিস্ট ‘এ’ ও ২৫ টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে ব্যাট হাতে রান করেছেন যথাক্রমে ৫৫৬, ২৬৩ ও ৯১। বাঁহাতি অর্থডক্সে উইকেট নিয়েছেন যথাক্রমে ২৮, ৪৭ ও ২৪ টি।

এদিকে ফ্র্যাঞ্চাইজিটি টুর্নামেন্টের শুরুতেই চোটের কারণে হারিয়েছ নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ারকে। তার পরিবর্তে অধিনায়কত্বের ভার উঠেছে উইকেট রক্ষক ব্যাটসম্যান রিশাব পান্টের কাঁধে।

শ্রেয়াস আইয়ারের বিকল্প হিসেবে দিল্লি ক্যাপিটালস দলে ভিড়িয়েছে ৩৩ বছর বয়সী অনিরুদ্ধ অশোক জোশিকে। মিডল অর্ডারে ব্যাট করা অনিরুদ্ধ অফ স্পিনেও দলে রাখতে পারেন ভূমিকা। ১৭ টি লিস্ট ‘এ’ ম্যাচের পাশাপাশি খেলেছেন ২২ টি স্বীকৃত টি-টোয়েন্টি। ব্যাট হাতে টি-টোয়েন্টিতে রান করেছেন ৩২.৩০ গড়ে ৪২০। ১২৭.৬৫ স্ট্রাইক রেটে ব্যাট করে টি-টোয়েন্টিতে আছে দুইটি ফিফটিও।

৯৭ ডেস্ক

Read Previous

ভারতীয় ক্রিকেটারদের কেন্দ্রীয় চুক্তিঃ পারিশ্রমিক ১ থেকে ৭ কোটি রুপি

Read Next

কোহলির যে টিপসে উপকৃত হয়েছেন বাবর

Total
6
Share