কোহলির যে টিপসে উপকৃত হয়েছেন বাবর

কোহলির যে টিপসে উপকৃত হয়েছেন বাবর

সম্প্রতি ভারতীয় অধিনায়ক ভিরাট কোহলিকে হটিয়ে ওয়ানডে ক্রিকেটের এক নাম্বার ব্যাটসম্যান হয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম। মাঠে দুইজনের লড়াই চলছে সমানে সমানে। তবে বাবর আজম বলছেন, প্রয়োজনের সময় কোহলি তাকে ব্যাটিং টিপস দিয়ে সাহায্য করেছেন।

কোহলির কাছ থেকে ব্যাটিংয়ের একটি কৌশল সম্পর্কে জিজ্ঞাসাবাদ করেছিলেন বলে জানিয়েছেন বাবর। পরবর্তীতে সেটি তার বেশ ভালোভাবে কাজে লাগে বলে জানান তিনি। ২৬ বছর বয়সী এ তারকা ক্রিকেটার বলেন, তিনি নেট সেশনে হালকা মেজাজে ব্যাট করতেন। তবে কোহলির সাথে একটি চ্যাটই তার ব্যাটিংয়ে আমূল পরিবর্তন আসে।

‘আগে আমি নেটে ব্যাটিংয়ে খুব একটা গুরুত্ব দিতাম না। ধীরে ধীরে সে অবস্থা কাটিয়ে উঠি। আমি বুঝতে পেরেছিলাম যদি ব্যাটিং সেশনগুলোতে অধিক গুরুত্ব না দেই, তবে আমি ম্যাচে কীভাবে ভালো পারফর্ম করবো?’ বাবর বলেন।

নেটে সতর্কভাবে ব্যাট করার জন্য বাবরকে উপদেশ দেন কোহলি। কেননা ম্যাচে এটি ভালো প্রভাব ফেলে। বাবর জানান, কোহলির উপদেশের পর অনুশীলনে হালকা মেজাজে ব্যাটিং করার মনোভাব তিনি ছেড়ে দেন। এটা তাকে সাহায্যে করেছিল।

‘এ অবস্থায় আমি কোহলির সাথে কথা বলি। ম্যাচের মত নেটেও অধিক গুরুত্ব দিয়ে ব্যাট করার জন্য বলেন তিনি। যদি আপনি অযাচিত শট খেলে নেটে আউট হন, তাহলে ম্যাচেও তার প্রতিফলন ঘটবে,’ বাবর বলেন।

‘তার উপদেশ আমাকে সাহায্য করেছিল এবং এখন নেটে আমি আমার ব্যাটিং নিয়ে সন্তুষ্ট থাকি না। যদি আমার নেট সেশন ভালো না হয়, আমি সারাদিন বিরক্তবোধ করি,’ বাবর জানান।

বুধবার দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ক্যারিয়ারে নিজের ১ম টি-টোয়েন্টি সেঞ্চুরিও পান বাবর। সেঞ্চুরিয়নে অনুষ্ঠিত ৩য় টি-টোয়েন্টিতে ১২২ রান করেন। এটি পাকিস্তানের আন্তর্জাতিক টি-টোয়েন্টির ইতিহাসে সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর। এর আগে সর্বোচ্চ স্কোর ছিল আহমেদ শেহজাদের, ২০১৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ১১১ রান করেছিলেন।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রেয়াস ও আক্সারের বিকল্প দলে ভেড়াল দিল্লি

Read Next

মরিস ঝড়ে দিল্লিকে হারাল রাজস্থান

Total
6
Share