রাজস্থান রয়্যালস একাদশে আসছে পরিবর্তন

c97 4 13

প্রথম ম্যাচে জয়ের খুব কাছে গিয়েও জয় হাতছাড়া হয়েছে সাঞ্জু স্যামসনের রাজস্থান রয়্যালসের। আজ যেখানে প্রথম জয়ের অপেক্ষায় রাজস্থান সেখানে জয়ের ধারা অব্যাহত রাখার লক্ষ্যে মাঠে নামবে রিশাব পান্টের দিল্লি ক্যাপিটালস। বেন স্টোকস ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবেই রাজস্থান রয়্যালস একাদশে পরিবর্তন আসছে। উইনিং কম্বিনেশন ভাঙতে চাইবে না দিল্লি। 

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় আইপিএল-২০২১ এর সপ্তম ম্যাচে মুখোমুখি হতে চলেছে দিল্লি ক্যাপিটালস ও রাজস্থান রয়্যালস।

রাজস্থান রয়্যালসের হয়ে প্রথম ম্যাচেই আইপিএল অভিষেক হয় বাংলাদেশের বাঁহাতি পেসার মুস্তাফিজুর রহমানের। আইপিএলে ফেরাটা সুখকর হলো না দ্য ফিজের। ৪ ওভারে ৪৫ রান খরচেও উইকেট শুন্য থাকেন তিনি। তবে অভিজ্ঞ মুস্তাফিজ দিল্লির বিপক্ষে ম্যাচেও সুযোগ পেতে পারেন। ক্রিস মরিসের সঙ্গে ডেথ বোলিংয়ের জন্য মুস্তাফিজকে এই ম্যাচেও সেরা একাদশে রাখতে পারে রাজস্থান ফ্র‍্যাঞ্চাইজি।

যদি মুস্তাফিজুর রহমানকে বাদ দেওয়া হয় তাঁর পরিবর্তে খেলানো হবে অজি পেসার অ্যান্ড্রু টাইকে।

কনুইয়ের চোটের কারণে আগে থেকেই নেই জফরা আর্চার। ইনজুরিতে আইপিএল ২০২১ শেষ রাজস্থান দলের সেরা অলরাউন্ডার বেন স্টোকসের। স্টোকসের ছিটকে যাওয়াটা রাজস্থান রয়্যালসের কাছে অবশ্যই বড় ধাক্কা। স্টোকসের জায়গায় ডেভিড মিলারের সেরা একাদশে আসার সম্ভাবনা বেশি।

অপরদিকে দিল্লি ক্যাপিটালসের প্রোটিয়া পেসার আনরিখ নরকিয়া কোভিড সংক্রমিত হলেও কাগিসো রাবাদার কোয়ারেন্টাইন পর্ব শেষ হয়েছে। তবে দিল্লি ক্যাপিটালস এই ম্যাচে উইনিং কম্বিনেশন ধরে রাখতে পারে।

আইপিএলের ইতিহাসে এখন পর্যন্ত মোট ২২ বার মুখোমুখি হয়েছে রাজস্থান রয়্যালস ও দিল্লি ক্যাপিটালস। যথাক্রমে ১১ বার করে জিতেছে দিল্লি, রাজস্থান দু’দলই। আজকের ম্যাচে একে অপরকে টপকে যাওয়ার সুযোগ।

রাজস্থান রয়্যালসের সম্ভাব্য একাদশঃ

জস বাটলার, মানান বোহরা, সাঞ্জু স্যামসন (অধিনায়ক, উইকেটরক্ষক), ডেভিড মিলার, শিবাম দুবে, রিয়ান পরাগ, রাহুল তেওয়াটিয়া, ক্রিস মরিস, শ্রেয়াস গোপাল, চেতন সাকারিয়া ও মুস্তাফিজুর রহমান।

দিল্লি ক্যাপিটালসের সম্ভাব্য একাদশঃ

পৃথ্বী শ, শিখর ধাওয়ান, আজিঙ্কা রাহানে, রিশাব পান্ট (অধিনায়ক, উইকেটরক্ষক), মার্কাস স্টোইনিস, শিমরন হেটমেয়ার, ক্রিস ওকস, রবিচন্দ্রন অশ্বিন, টম কারেন, অমিত মিশ্র ও আবেশ খান।

৯৭ ডেস্ক

Read Previous

দশক সেরা ওয়ানডে ক্রিকেটার কোহলি, লিডিং ক্রিকেটার স্টোকস

Read Next

শ্রীলঙ্কাতেও আবহাওয়া বুঝতে প্রস্তুতি ম্যাচের দিকে তাকিয়ে সাইফরা

Total
1
Share