সাম্প্রতিক সময়ে পান্টের উন্নতিতে মুগ্ধ লারা

সাম্প্রতিক সময়ে পান্টের উন্নতিতে মুগ্ধ লারা

ভারতের জার্সি গায়ে উইকেট রক্ষক ব্যাটসম্যান রিশাব পান্ট সাম্প্রতিক সময়ে দেখিয়েছেন তার প্রতিভার ঝলক। দলের টেস্ট জয়ে অস্ট্রেলিয়ার মাটিতে রেখেছেন ব্যাট হাতে অনন্য ভূমিকা। ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ও ওয়ানডে সিরিজেও ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়া ইনিংস খেলেছেন। চলমান আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দেওয়া এই উইকেট রক্ষক ভালো করবেন বলে মনে করেন ওয়েস্ট ইন্ডিজ কিংবদন্তি ব্রায়ান লারা। তার মতে গত কয়েক মাসে দারুণ উন্নতি করেছেন পান্ট।

চোটে পড়ে নিয়মিত অধিনায়ক শ্রেয়াস আইয়ারের আইপিএল শেষ হয়ে যাওয়াতে এবার দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিচ্ছেন ২৩ বছর বয়সী তরুণ রিশাব পান্ট। অস্ট্রেলিয়া, ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ জেতানো ইনিংস খেলা পান্টের দায়িত্ব সম্পর্কে স্টার স্পোর্টসের ‘ডাগআউট’ শো তে কথা বলেন ব্রায়ান লারা।

তিনি বলেন, ‘সর্বশেষ ৬ মাসে তার কাছে আন্তর্জাতিক ক্রিকেট বলতে অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি সিরিজ ও আরেকটি ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ। এখন আবার নিয়মিত অধিনায়কের চোটের কারণে দিল্লির অধিনায়কত্ব করছে।’

প্রথম ম্যাচে চেন্নাই সুপার কিংসের বিপক্ষে জয় দিয়ে শুরু করলেও দলে পাননি আনরিখ নরকিয়া, কাগিসো রাবাদা ও আক্সার প্যাটেলকে। নরকিয়া, রাবাদা কোয়ারেন্টাইন ও আক্সার কোভিড-১৯ থেকে সুস্থ হওয়ার অপেক্ষায় ছিলেন।

লারা বলেন, ‘সে (পান্ট) নরকিয়া, রাবাদা ও আক্সার প্যাটেলের সেবা পায়নি (প্রথম ম্যাচে)। তার কাছে এরা অনেক গুরুত্বপূর্ণ। আমি মনে করি সে একটা দল পেয়েছে যারা তাকে সমর্থন করবে আর এটিই গুরুত্বপূর্ণ। গত ৪ মাসে সে অনেক পরিণত হয়েছে আশা করি সে অনেক ভালো করবে।’

৯৭ ডেস্ক

Read Previous

কোহলিকে সরিয়ে ওয়ানডেতে ‘নাম্বার ওয়ান’ এখন বাবর

Read Next

‘৮’ বছরের জন্য নিষিদ্ধ হলেন হিথ স্ট্রিক

Total
1
Share