রিচার্ডসনকে বিমানে দেখে স্কুলের বাচ্চা ভেবেছিলামঃ গাভাস্কার

c97 4 Recovered 6

জীবনের প্রথম আইপিএল মাতাতে ভারতে এসেছেন অজি পেসার জাই রিচার্ডসন। তবে আসার পথে দুবাই থেকে মুম্বাইয়ের বিমানে ঘটেছে বিস্ময়কর এক ঘটনা। বিমানে হাফপ্যান্ট পড়া জাই রিচার্ডসনকে প্রথম দেখায় স্কুলের বাচ্চা মনে করেছিলেন সুনীল গাভাস্কার। পরবর্তীতে সাইমন ডুলের সাহায্যে রিচার্ডসনকে চেনেন গাভাস্কার।

আইপিএল অভিযানের শুরুটা ভালো হয়নি রিচার্ডসনের। রিচার্ডসনকে প্রথম একাদশে স্বাগত জানান ক্যাপ্টেন লোকেশ রাহুল। রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৫৫ রানে ১ উইকেট নিয়েছেন রিচার্ডসন।

প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার আর অজি পেসার জাই রিচার্ডসন একই বিমানে দুবাই থেকে মুম্বাইয়ে আসেন। তবে প্রথম দেখায় গাভাস্কার রিচার্ডসনকে চিনতে পারেননি। রিচার্ডসনকে ভেবেছিলেন কোনও এক স্কুলবয়,

‘৮-১০ দিন আগে আমি দুবাই থেকে মুম্বাইয়ের ফ্লাইটে জাই রিচার্ডসনের পাশে বসে ছিলাম। আমার কাছে তাঁকে বিদ্যালয়ের বাচ্চার মতো দেখতে মনে হয়েছে, সে হাফপ্যান্ট পরা ছিল। আমি তাঁকে চিনতে পারি নি। বিমানটি বেশ ফাঁকা ছিল সামাজিক দূরত্বের কারণে। বিমানে সে আমার পিছনেই বসেছিল।’

নিউজিল্যান্ডের সাবেক পেসার ও ধারাভাষ্যকার সাইমন ডুলও এই বিমানে ছিলেন। তাঁর সাহায্যে জাই রিচার্ডসনকে চিনতে পারেন গাভাস্কার।

‘সাইমন ডুলও এই ফ্লাইটে ছিলেন। আমি তাঁকে বলেছিলাম- আপনি তাঁর (জাই রিচার্ডসন) সাথে কথা বলছিলেন, কে ছিলেন। তিনি আমাকে বলেন এটি জাই রিচার্ডসন। আমি ভেবেছিলাম যে সে সবেমাত্র স্কুল থেকে বেরিয়ে এসেছে।’

অস্ট্রেলিয়ার হয়ে এখনও পর্যন্ত দু’টি টেস্ট, ১৩ ওয়ানডে ম্যাচ ও ১৪ টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে রিচার্ডসনের। বিগ ব্যাশে ৫৩ ইনিংসে ৬৯ উইকেট রয়েছে ২৪ বছর বয়সী এই পেসারের।

এবারের আইপিএল মৌসুমে পাঞ্জাব কিংস তাঁকে নিয়েছে ১৪ কোটি ভারতীয় রূপিতে। কারণ, এ বারের বিগ ব্যাশ লিগের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক তিনি। ১৭ ইনিংসে তাঁর উইকেটসংখ্যা ২৯।

৯৭ ডেস্ক

Read Previous

পিসিবির হল অফ ফেম, প্রথম ধাপে যুক্ত হল ‘৬’ নাম

Read Next

২০২০-২১ এএনজেড নিউজিল্যান্ড ক্রিকেট অ্যাওয়ার্ড জিতলেন যারা

Total
1
Share