পিসিবির হল অফ ফেম, প্রথম ধাপে যুক্ত হল ‘৬’ নাম

পিসিবির হল অফ ফেম, প্রথম ধাপে যুক্ত হল '৬' নাম

পাকিস্তানের কিংবদন্তি ক্রিকেটারদের নিয়ে ‘হল অফ ফেম’ চালু করতে যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। শুরুতে আইসিসি ক্রিকেটের হল অফ ফেম থেকে ছয়জন ক্রিকেটারকে তারা রাখছে।

পিসিবির হল অফ ফেমে জায়গা পাওয়া প্রথম ৬ ক্রিকেটার হলেন- হানিফ মোহাম্মদ, জাভেদ মিয়াদাদ, ইমরান খান, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনুস এবং জহির আব্বাস।

এই ৬ জন ছাড়াও ২০২১ সাল থেকে প্রতি বছর ৩ জন করে ক্রিকেটার এই হল অফ ফেমে যুক্ত হবেন। কারা জায়গা করে নিবেন এই গৌরবের তালিকায় তা ঠিক করবে স্বাধীন এক প্যানেল। ১৯৫২ সালের ১৬ অক্টোবর টেস্ট খেলা শুরু করে পাকিস্তান। এই ১৬ অক্টোবরেই ঘোষণা করা হবে কারা জায়গা পাবেন হল অফ ফেমে।

পিসিবির নিয়মাবলি অনুযায়ী, পাকিস্তানের যেসব আন্তর্জাতিক ক্রিকেটারের অবসর নেওয়ার অন্তত ৫ বছর পূর্ণ হবে, তারাই হল অফ ফেমে অন্তর্ভুক্তির জন্য যোগ্য হবেন।

‘টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির পর থেকে পাকিস্তানে অনেক প্রসিদ্ধ ক্রিকেটারের জন্ম হয়েছে। এরা শুধু পাকিস্তানে নয়, সারা বিশ্বের ক্রিকেট অঙ্গনে কর্তৃত্ব বিরাজ করেছে,’ পিসিবি চেয়ারম্যান এহসান মানি বলেন।

‘এ ছয়জন অসাধারণ পারফরমারকে হল অফ ফেমের সূচনার জন্য আদর্শ। আগামীদিনের সুপারস্টারদের জন্য এরা উৎসাহ যোগাবে,’ মানি যোগ করেন।

শনিবার পিসিবি বোর্ড কর্তাদের এক ভার্চুয়াল মিটিংয়ে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

৯৭ ডেস্ক

Read Previous

শাহরুখের টুইট, রাসেলের প্রতিক্রিয়া

Read Next

রিচার্ডসনকে বিমানে দেখে স্কুলের বাচ্চা ভেবেছিলামঃ গাভাস্কার

Total
1
Share