বাংলাদেশে থেকে গেছেন ‘৫’ প্রোটিয়া নারী ক্রিকেটার

বাংলাদেশে থেকে গেছেন '৫' প্রোটিয়া নারী ক্রিকেটার

আগামীকাল থেকে দেশে ঘোষিত সর্বাত্মক লকডাউনের কারণে এক ম্যাচ না খেলেই দেশে ফিরেছে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল। তবে করোনা পজিটিভ হয়ে ৫ দক্ষিণ আফ্রিকান নারী ক্রিকেটার বর্তমানে বাংলাদেশেই আছেন আইসোলেশনে।

গত ২৮ মার্চ বাংলাদেসে আসা দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল বাংলাদেশ নারী দলের বিপক্ষে সিলেটে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজে অংশ নিয়েছিল। তবে বাংলাদেশের করোনা পরিস্থিতি ও লকডাউন আমলে নিয়ে দুই বোর্ডই সম্মত হয় পঞ্চম ওয়ানডে (১৩ এপ্রিল) বাতিল করার।

মূলত ১৪ এপ্রিল থেকে লকডাউন শুরু হওয়ার আগেই দেশে ফিরতে চেয়েছিল দক্ষিণ আফ্রিকান নারীরা। আর সে অনুসারেই গতকাল সিলেট থেকে ঢাকায় আসে দুই দল। আজ (১৩ এপ্রিল) ভোরের একটি ফ্লাইটে বাংলাদেশ ত্যাগ করে প্রোটিয়া নারীরা। যদিও করোণা পজিটিভ হয়ে রয়ে গেছেন ৫ জন।

সিলেটে করানো করোনা পরীক্ষায় পজিটিভ হওয়াদের ঢাকায় একটি হোটেলে রাখা হয়েছে আইসোলেশনে। চিকিৎসা চলছে বিসিবির তত্বাবধানে। সংবাদ মাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবি চিকিৎসক মনজুর হোসাইন চৌধুরী। তার মতে জৈব সুরক্ষা বলয়ে থাকা এসব নারী ক্রিকেটারের করোণা হওয়ার কোন কারণই নেই। আজ আরেকদফা করোনা পরীক্ষার পরই নেওয়া হবে সিদ্ধান্ত।

তিনি বলেন, ‘দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের মেয়েদের সবারই আজ (সোমবার) দেশে ফেরার কথা ছিল। তবে তার আগে গতকাল টেস্ট করালে ৫ জনের ফল পজিটিভ আসে। বাকিরা ভোরে রওয়ানা করেছেন।’

‘এ ৫ জন বর্তমানে ঢাকায় আইসোলেশনে আছেন। তাদের ফল পজিটিভ আসার কোনো কারণ নেই। এখানে এসে তারা জৈব সুরক্ষা বলয়ের মধ্যে ছিলেন। এমনকি প্রতি তিন দিন পর পর পরীক্ষা করিয়েছি আমরা। আজ (মঙ্গলবার) আবার করোনা পরীক্ষা করানো হবে। নেগেটিভ বা পজিটিভ যেটিই আসুক, ফলাফল দেখে পরবর্তী সিদ্ধান্ত নেব আমরা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানকে মাটিতে নামাল খর্বশক্তির দক্ষিণ আফ্রিকা

Read Next

ক্যারিয়ার লম্বা করতে সিদ্ধান্ত নিতে হবে রিয়াদকেই

Total
9
Share