সতীর্থ সাকিবকে নিয়ে হরভজনের মূল্যায়ন

সতীর্থ সাকিবকে নিয়ে হরভজনের মূল্যায়ন

মুম্বাই ইন্ডিয়ান্সের পর চেন্নাই সুপার কিংসের হয়ে দীর্ঘদিন খেলা ভারতীয় অফ স্পিনার হরভজন সিং এবারের আসরে খেলছেন কোলকাতা নাইট রাইডার্সের হয়ে। এই মৌসুমে নিজের পুরোনো দল কোলকাতা নাইট রাইডার্সে ফিরেছেন সাকিব আল হাসানও। প্রথমবারের মত সাকিবের সাথে একই দলে খেলা হরভজন জানালেন ড্রেসিং রুম শেয়ার করার জন্য সাকিব দারুণ একজন। সাকিবকে কিংবদন্তি আখ্যা দিয়ে হরভজন শুভকামনা জানিয়েছেন ভবিষ্যতের জন্যও।

১৫০ উইকেট নিয়ে এখনো পর্যন্ত আইপিএলের পঞ্চম সর্বোচ্চ উইকেট শিকারি হরভজন সিং। বেশ কয়েক বছর ধরেই খেলেছেন চেন্নাই সুপার কিংসের হয়ে। ২০২০ মৌসুমে ব্যক্তিগত কারণে আইপিএল না খেলা হরভজনকে এবার দলে ভিড়িয়েছে কোলকাতা নাইট রাইডার্স। ফলে গতকাল (১১ এপ্রিল) কোলকাতার জার্সিতে খেলতে নেমে ৬৯৯ দিন পর প্রতিযগিতামূলক ক্রিকেটে অংশ নিলেন হরভজন। গতকালকের আগে সর্বশেষ খেলেছেন ২০১৯ সালের আইপিএলের ফাইনালে।

কোলকাতার হয়ে প্রথম ম্যাচে অবশ্য ১ ওভারের বেশি করতে পারেননি, ৮ রান খরচায় ছিলেন উইকেট শূন্য। আগামীকাল মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দ্বিতীয় ম্যাচের আগে ফ্র্যাঞ্চাইজিটির হয়ে সংবাদ সম্মেলনে আসেন ৪০ বছর বয়সী এই স্পিনার। আর সেখানেই সাকিব আল হাসানের সাথে একই দলে খেলার ফলে তাকে কিভাবে মূল্যায়ন করছেন এমন প্রশ্নের উত্তর দেন হরভজন।

সাকিব প্রসঙ্গে ভারতের হয়ে ৭১১ আন্তর্জাতিক উইকেটের মালিক হরভজন বলেন, ‘সাকিব একজন চ্যাম্পিয়ন খেলোয়াড়। আপনি জানেন সে তার দেশ ও আইপিএল সহ প্রতিনিধিত্ব করা অন্য দলগুলোর হয়েও দারুণ করেছে। ড্রেসিং রুম শেয়ার করার জন্য সে অসাধারণ একজন, বাংলাদেশের একজন কিংবদন্তি।’

‘সে তার দলের হয়ে দারুণ করে। সে দারুণ একজন মানুষও, আমি তার জন্য শুভকামনা জানাই। কেবল আইপিএলই নয় ভবিষ্যতে যেখানেই সে যাক সে যেন ভালো খেলে। আমি আশা করি সে বাংলাদেশ ও কেকেআরের জন্য ভালো কিছুই করবে।’

কোলকাতা নাইট রাইডার্সের হয়ে প্রত্যাবরতন ম্যাচে সাকিবের ব্যাট থেকে আসে ৫ বলে ৩ রান। বল হাতে অবশ্য শুরুটা করেছিলেন দারুণ, নিজের প্রথম বলেই বোল্ড করে ঋদ্ধিমান সাহাকে, ওভারে রান খরচ মাত্র ১। কিন্তু পরের ৩ ওভারে ৩৩ রান দিয়েছেন টাইগার অলরাউন্ডার।

৯৭ প্রতিবেদক

Read Previous

দলের পারফরম্যান্স ফেরাতে নিজের মন্ত্র কাজে লাগাবেন সুজন

Read Next

বৃথা গেল স্যামসনের দাপুটে ইনিংস, রানবন্যার ম্যাচে জিতল পাঞ্জাব

Total
20
Share