দক্ষিণ আফ্রিকা দলকে আবারো শাস্তি দিল আইসিসি

দক্ষিণ আফ্রিকা দলকে আবারো শাস্তি দিল আইসিসি

পাকিস্তানের বিপক্ষে ঘরের মাঠে ওয়ানডে সিরিজে হারার পর ১ম টি-টোয়েন্টিতেও হেরেছে দক্ষিণ আফ্রিকা। জোহানেসবার্গে ৪ ম্যাচ সিরিজের ১ম টি-টোয়েন্টিতে ৪ উইকেটে হেরেছে হেনরিখ ক্লাসেনের নেতৃত্বাধীন দল। ম্যাচ শেষে আরো এক দুঃসংবাদ শুনেছে গোটা দল।

স্লো ওভার রেটের কারণে জরিমানা গুণতে হচ্ছে গোটা দলকে। জোহানেসবার্গের ওয়ান্ডারার্স স্টেডিয়ামে প্রথম টি-টোয়েন্টিতে স্লো ওভার রেটের কারণে দক্ষিণ আফ্রিকা দলের ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করা হয়েছে। এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করেছে আইসিসি (ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল)।

আইসিসি এলিট প্যানেলের ম্যাচ রেফারি অ্যান্ড্রু পাইক্রফট দক্ষিণ আফ্রিকা দলকে শাস্তির আওতায় আনেন। নির্ধারিত সময়ে দক্ষিণ আফ্রিকা ১ ওভার কম করতে পারে।

আইসিসি কোড অব কন্ডাক্টের অনুচ্ছেদ নম্বর ২.২২ অনুযায়ী মিনিমাম ওভার রেটের অপরাধে প্রতি ১ ওভারের জন্য দলের সদস্যদের ম্যাচ ফি’র ২০ শতাংশ করে জরিমানা করা হয়।

দক্ষিণ আফ্রিকা দলের অধিনায়ক হেনরিখ ক্লাসেন এই শাস্তি মেনে নিয়েছেন, তাই আলাদা করে এর জন্য শুনানির দরকার পড়েনি।

অনফিল্ড আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক ও আলাউদিন পেলকের, তৃতীয় আম্পায়ার বেনগানি জেলে ও চতুর্থ আম্পায়ার শন জর্জ অভিযোগ আনেন। যা আমলে নিয়ে শাস্তি দেন ম্যাচ রেফারি অ্যান্ড্রু পাইক্রফট।

৯৭ প্রতিবেদক

Read Previous

জয় দিয়ে সাকিবদের আইপিএল-২০২১ মিশন শুরু

Read Next

উচ্ছ্বসিত শাহরুখ খান, সাকিবদের দিলেন শুভেচ্ছা বার্তা

Total
3
Share