শেষ ম্যাচ না খেলেই ফিরে যাচ্ছে প্রোটিয়া নারীরা

শেষ ম্যাচ না খেলেই ফিরে যাচ্ছে প্রোটিয়া নারীরা

দেশের করোনা পরিস্থিতিকে একপাশে রেখে সিলেটে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের বিপক্ষে বাংলাদেশ নারী দলের সিরিজ ঠিকই চালিয়ে নিচ্ছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তবে আসন্ন সর্বাত্মক লকডাউনের কারণে শেষ রক্ষা হল না। পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষটি না খেলেই বাড়ির পথ ধরবে প্রোটিয়া নারীরা।

গত ৪ এপ্রিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শুরু হয় সিরিজটি, যার চতুর্থ ম্যাচ ছিল আজ (১১ এপ্রিল)। চার ম্যাচের সবকটিতেই জিতেছিল বাংলাদেশ নারী দল। তবে ১৩ এপ্রিল সিরিজের শেষ ম্যাচটি আর মাঠে গড়াচ্ছে না।

১৪ এপ্রিল থেকে দেশে ঘোষণা হয়েছে এক সপ্তাহের কঠোর লকডাউন। ফলে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমান যোগাযোগেও নেমে আসবে কড়াকড়ি। এতে দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের দেশে ফিরতে পোহাতে হবে ভোগান্তি।

বিষয়টি মাথায় রেখেই দুই বোর্ডের সম্মতিক্রমে সিরিজের শেষ ম্যাচ মাঠে গড়াচ্ছে না। আগামীকাল সিলেট থেকে ঢাকায় এসেই দক্ষিণ আফ্রিকার বিমান ধরবে সফরকারীরা। বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বিসিবি।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘বিসিবি ও ক্রিকেট দক্ষিণ আফ্রিকার সম্মতিক্রমে ১৩ এপ্রিল সিলেটে অনুষ্ঠিতব্য দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল ও বাংলাদেশ নারী দলের মধ্যকার পঞ্চম ও শেষ ওয়ানডে ম্যাচটি বাতিল হয়েছে।’

‘বাংলাদেশের কোভিড-১৯ বিধিনিষেধের কারণে আন্তর্জাতিক বিমান চলাচলে স্থগিতাদেশ কার্যকর হওয়ার আগেই সফরকারীদের দেশে ফিরে যাওয়ার ব্যবস্থা করতে শেষ ম্যাচটি বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

টসে হেরে আগে ব্যাটিংয়ে কোলকাতা

Read Next

জয় দিয়ে সাকিবদের আইপিএল-২০২১ মিশন শুরু

Total
3
Share