ভালো প্রস্তুতিতে ড্র কিংবা জয়েই বিশ্বাসী মুমিনুল

ভালো প্রস্তুতিতে ড্র কিংবা জয়েই বিশ্বাসী মুমিনুল

মুমিনুল হকের নেতৃত্বে এখনো পর্যন্ত ৬ টেস্ট খেলে বাংলাদেশের জয় মাত্র একটি। একমাত্র জয়টিও জিম্বাবুয়ের বিপক্ষে যা টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত নয়। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোয়াইট ওয়াশড হওয়ার ক্ষতটা এখনো দগদগে। এদিকে সাদা বলেও নিউজিল্যান্ড থেকে একরাশ হতাশা নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ। এমন পরিস্থিতিতেই আগামীকাল দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কার উদ্দেশ্যে বিমানে চড়বে টাইগাররা। অধিনায়ক মুমিনুল বলছেন সেরা প্রস্তুতি নিয়ে মাঠে নামলে ড্র কিংবা জয় আসবেই।

শ্রীলঙ্কার উদ্দেশে দেশ ছাড়ার আগে আজ শেষবারের মত অনুশীলন করেছে বাংলাদেশ। সকাল ১০ টায় শুরু হওয়া অনুশীলন শেষ হয় সাড়ে ১২ টার পর। অনুশীলন শেষে মিরপুরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হন অধিনায়ক মুমিনুল হক।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

মুমিনুলের নেতৃত্বে এখনো বলার মত কোন সাফল্য না পাওয়া বাংলাদেশ কতটা ভালো করতে পারে শ্রীলঙ্কায় এমন প্রশ্নে মুমিনুল শোনালেন আশার বাণী। আগেই সিরিজের ভবিষ্যত কিংবা ফলাফল জানানো সম্ভব নাহলেও টাইগার অধিনায়ক আশাবাদী ড্র কিংবা জয় পাওয়ার ব্যাপারে।

মুমিনুল বলেন, ‘আমি যদি বলি, ওইভাবে পুরোটা নিংড়ে দিয়ে খেলতে পারি… দেখেন ফলাফল পেছনে কি হয়েছে… ভবিষ্যৎ আপনি বলতে পারবেন না। বর্তমান দিনে আমরা যে পাঁচ দিন টেস্ট খেলবো, প্রতিটা দিন প্রতিটা সেশন যদি আমরা জিততে পারি ভালো খেলতে পারি তাহলে ফলাফল আমাদের দিকে আসবে। যদি খারাপ করি ফলাফলও আমাদের বিপক্ষে যাবে।’

‘তাই আগে থেকে বলে দেয়া কঠিন, কিভাবে হবে। আমার কাছে মনে হয় আমরা যদি একটা নির্দিষ্ট দিন ভেবে ভালো প্রস্তুতি নিয়ে টেস্ট ম্যাচ খেলতে পারি ড্র’ও হতে পারে আবার ম্যাচ জিততেও পারি।’

‘আপনারা সব সময়ই জানেন শ্রীলঙ্কা কিন্তু দেশের মাটিতে খুবই ভালো দল। জিনিসটা আমাদের জন্য সহজ হবে না অনেক চ্যালেঞ্জিং হবে। আমরা এখন যে অবস্থানে দাঁড়িয়ে আছি এখান থেকে বের হতে ওই চ্যালেঞ্জটাকে নিতে হবে। আর এই চ্যালেঞ্জটা পার করে টেস্ট দলের একটা ভালো রেজাল্ট করতে হবে।’ সিরিজ চ্যালেঞ্জিং হবে বলে মনে করা টাইগার টেস্ট কাপ্তান যোগ করেন।

উল্লেখ্য, শ্রীলঙ্কা সফরে টেস্ট ম্যাচ দুইটি অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। যার প্রথমটি ২১ ও শেষটি ২৯ এপ্রিল মাঠে গড়াবে। সিরিজ শুরুর আগে নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি দুইদিনের প্রস্তুতি ম্যাচও খেলবে বাংলাদেশ।

৯৭ প্রতিবেদক

Read Previous

‘সাকিব-মুস্তাফিজদের তো আর ১০-১২ টা হাত না’

Read Next

তরুণরা প্রস্তুত, সমর্থন চান মুমিনুল

Total
1
Share