সিলেটে নিগারের আরো এক সেঞ্চুরি

সিলেটে নিগারের আরো এক সেঞ্চুরি

সিলেটে চলছে বাংলাদেশ ইমার্জিং নারী দল ও দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের মধ্যকার ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। নামে ‘ইমার্জিং’ থাকলেও খেলছে সদ্য টেস্ট স্ট্যাটাস পাওয়া বাংলাদেশ নারী দলের মূল সদস্যরাই। প্রথম তিন ম্যাচে জিতে সিরিজ জয় নিশ্চিত করা নিগার সুলতানা জ্যোতির দল ৪র্থ ম্যাচে সফরকারীদের ২৩৭ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়েছে।

সিরিজের ২য় ম্যাচে অপরাজিত ১০১ রানের ইনিংস খেলা নিগার সুলতানা আজও খেলেছেন অপরাজিত ১০১ রানের ইনিংস। দলকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন ২৩ বছর বয়সী এই ব্যাটার।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এদিন টসে জিতে আগে ব্যাট করতে নামে স্বাগতিকরা। ওপেন করতে নেমে বেশিক্ষণ টেকেননি শামীমা সুলতানা। ২১ বলে ১০ রান করে ফেরেন তিনি। অপর ওপেনিং ব্যাটার মুর্শিদা খাতুন তিনে নামা নিগার সুলতানার সঙ্গে মিলে ৮২ রানের জুটি গড়েন।

৭৮ বলে ৫ চারে ৪১ রান করে আউট হন মুর্শিদা, চারে নেমে সুবিধা করে উঠতে পারেননি ফারজানা হক পিঙ্কি (১)। তবে সোবহানা মোস্তারির সঙ্গে ৯৭ রানের জুটি গড়ে দলকে ২০০ পার করান নিগার। ৫২ বলে ৩ চার ও ১ ছক্কায় ৪৫ রান করেন সোবহানা মোস্তারি।

সেঞ্চুরি তুলে নেন নিগার, ১৩২ বলে ৮ চার ও ১ ছক্কায় ১০১ রান করে অপরাজিত থাকেন তিনি। লতা মন্ডল খেলেন ১৬ বলে ২৫* রানের ক্যামিও।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

বাংলাদেশ ইমার্জিং নারী দল ২৩৬/৪ (৫০), শামীমা ১০, মুর্শিদা ৪১, নিগার ১০১*, পিঙ্কি ১, সোবহানা ৪৫, লতা ২৫*; অ্যান্ড্রুস ৫-১-১৯-১, বানেতি ১০-০-৪৫-১, জোন্স ৮-১-৪০-১।

৯৭ প্রতিবেদক

Read Previous

বাংলাদেশের বিপক্ষে সিরিজ মিস করছেন পাথুম নিসাঙ্কা!

Read Next

‘সাকিব-মুস্তাফিজদের তো আর ১০-১২ টা হাত না’

Total
8
Share