দিল্লিকে বড় লক্ষ্য ছুঁড়ে দিল চেন্নাই

দিল্লিকে বড় লক্ষ্য ছুঁড়ে দিল চেন্নাই

গতকাল (৯ এপ্রিল) থেকে শুরু হয়েছে আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) এর ১৪ তম আসর। অবশ্য দ্বিতীয় দিনে এসে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নেমেছে আইপিএলের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস, প্রতিপক্ষ গেলবারের রানারআপ দিল্লি ক্যাপিটালস।

টসে জিতে আগে মাহেন্দ্র সিং ধোনির চেন্নাইকে ব্যাট করার আমন্ত্রণ জানান দিল্লি দলপতি রিশাব পান্ট। আইপিএলের মঞ্চে এই প্রথম টস করতে নেমে জিতেছেন দিল্লির তরুণ তুর্কি।

অধিনায়কের সিদ্ধান্তের যথার্থতা প্রমাণে ব্যস্ত হয়ে পড়েন দিল্লি ক্যাপিটালস বোলাররা। প্রথম ১৩ বলের মধ্যেই সাজঘরে চেন্নাই সুপার কিংসের দুই ওপেনার রুতুরাজ গায়কোয়াড় (৫) ও ফাফ ডু প্লেসিস (০)। ডু প্লেসিসকে ফেরান আবেশ খান, রুতুরাজ ফেরেন ক্রিস ওকসের শিকার হয়ে।

অক্রিকেটীয় কারণে আলোচনায় থাকা মইন আলি তিন নম্বরে নেমে দারুণ ইনিংস খেলেন। সুরেশ রায়নার সঙ্গে জুটি বেঁধে ৫৩ রান যোগ করেন তিনি। ২৪ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৬ রান আসে মইনের ব্যাট থেকে।

গেলবছর আইপিএল না খেলা সুরেশ রায়না অবশ্য তুলে নেন ফিফটি। ৩ চার ও ৪ টি ছক্কায় ৩৬ বলে ৫৪ রান করা রায়না ফেরেন রান আউট হয়ে। দলের রানে আজ কোন অবদান রাখতে পারেননি মাহেন্দ্র সিং ধোনি, আবেশ খানের বলে বোল্ড হয়ে ফেরেন তিনি।

১৬ তম ওভারে জোড়া উইকেট হারিয়ে বসা চেন্নাই নির্ধারিত ২০ ওভার শেষ করে স্কোরবোর্ডে বড় সংগ্রহই জমা করে। তাতে বড় অবদান স্যাম কারেনের। ইনিংসের শেষ বলে আউট হওয়া স্যাম কারেন করেন ১৫ বলে ৪ চার ও ২ ছক্কায় ৩৪ রান।

১৭ বলে ২৬ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। চেন্নাই সুপার কিংস থামে ১৮৮ রান করে (৭ উইকেট হারিয়ে)। দিল্লি ক্যাপিটালসের পক্ষে ২ টি করে উইকেট নেন ক্রিস ওকস ও আবেশ খান।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

চেন্নাই সুপার কিংস ১৮৮/৭ (২০), রুতুরাজ ৫, ডু প্লেসিস ০, মইন ৩৬, রায়না ৫৪, রায়ডু ২৩, জাদেজা ২৬*, ধোনি ০, কারেন ৩৪; ওকস ৩-০-১৮-২, আবেশ ৪-০-২৩-২, অশ্বিন ৪-০-৪৭-১, কারেন (টম) ৪-০-৪০-১।

৯৭ ডেস্ক

Read Previous

সাকিব কেকেআরকে অন্যরকম গতিশীলতা এনে দিবে বলছেন মরগান

Read Next

রিজওয়ানের ব্যাটে পাকিস্তানের শততম টি-টোয়েন্টি জয়

Total
23
Share