ভারতে সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হবেঃ সৌরভ

ভারতে সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন হবেঃ সৌরভ

অক্টোবর-নভেম্বরে ভারতে হওয়ার কথা টি-টোয়েন্টি বিশ্বকাপ। করোনা চ্যালেঞ্জ সামলে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি আশ্বস্ত করলেন, ২০২১ আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে ভারতেই। তাঁর মতে ক্রিকেটের সেরা আয়োজন হবে আসন্ন এই মেগা ইভেন্টে। ভারত জুড়ে যেভাবে করোনার সংক্রমণ বৃদ্ধি পেয়েছে, তাতে করে অনেকেই মনে করেছিল যে, টি-টোয়েন্টি বিশ্বকাপ শঙ্কায়। তবে সৌরভ গাঙ্গুলি নিশ্চিত, তাঁর বোর্ড সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করবে।

এই বছরের শেষের দিকে ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। ইতিমধ্যেই ভারতে করোনার দ্বিতীয় ঢেউ প্রবল হওয়ায় বিশ্বকাপ নিয়ে আশঙ্কার কালো মেঘ ঘনিয়ে এসেছে। আইসিসিও টি-টোয়েন্টি বিশ্বকাপের বিকল্প পরিকল্পনা প্রস্তুর করে রেখেছে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) সভাপতি সৌরভ গাঙ্গুলি অবশ্য ভারতেই টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার ব্যাপারে আত্মবিশ্বাসী। বিভিন্ন রাজ্য সংস্থাকে চিঠি দিয়ে বিশ্বকাপ আয়োজনের কথা জানিয়েছেন।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ ইস্যুতে অনিশ্চয়তার যাবতীয় মেঘ দূর করে দিয়েছেন সৌরভ গাঙ্গুলি। তিনি দ্য টাইমস অফ ইন্ডিয়াকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন,

আমি আশাবাদী যে, আগামীতে সব কিছু স্বাভাবিক হয়ে যাবে। পুরো দমে ঘরোয়া ক্রিকেটও হবে। চলতি বছরের শেষ দিকেই আমরা সেরা টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করব।’

করোনা বিধি মেনে বায়ো-বাবলে থাকার জন্য প্লেয়ারদের ধন্যবাদ দিয়েছেন সৌরভ গাঙ্গুলি,

‘সকল ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটার কৃতিত্বের দাবিদার। তারা দীর্ঘ সময়ে বায়ো-বাবলে থেকেও অসাধারণ ক্রিকেট উপহার দিচ্ছেন।’

করোনার প্রভাবের কারণে শেষ পর্যন্ত ভারত আয়োজন করতে না পারলে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য বিকল্প ব্যবস্থার ভাবনায় আছে আইসিসির।

চলতি বছরের ১৮ অক্টোবর থেকে শুরু হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ ১৫ অক্টোবর পর্যন্ত হওয়ার কথা রয়েছে। ২০ ওভারের এই বিশ্ব টুর্নামেন্টে মোট ১৬টি দেশ অংশ নিতে চলেছে। কিন্তু বিশ্ব জুড়ে করোনাভাইরাসের আতঙ্কে ব্যতিক্রম নয় ভারতও।

৯৭ ডেস্ক

Read Previous

চেন্নাইয়ে হ্যাজেলউডের বিকল্প বেহরেনডর্ফ

Read Next

করোনা পজিটিভ হয়ে আইসোলেশনে আকরাম খান

Total
2
Share