ডি ভিলিয়ার্স ঝড়ে মুম্বাইকে হারাল ব্যাঙ্গালোর

c97 4 Recovered 3

আইপিএল ২০২১ এর উদ্বোধনী ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) তরুণ পেসারের সামনে অসহায় আত্মসমর্পণ মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটসম্যানদের। মাত্র ২৭ রান খরচে হারশাল প্যাটেল শিকার করলেন পাঁচ উইকেট। নিয়ন্ত্রিত বোলিংয়ে রোহিত শর্মাদের বেঁধে দিল ১৫৯ রানে। এরপর আরসিবিকে ব্যাট হাতে এগিয়ে নিলেন ভিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল ও শেষদিকে এবি ডি ভিলিয়ার্সের ব্যাটিং তাণ্ডব। শেষ বলের থ্রিলারে ২ উইকেটের জয় পেল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

চেন্নাইয়ে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে আইপিএল ২০২১ এর উদ্বোধনী ম্যাচে ২৭ রানে ৫ উইকেট নেন দিল্লি ক্যাপিটালস থেকে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরোতে যোগ দেওয়া হারশাল প্যাটেল। এটিই তাঁর ক্যারিয়ারের সেরা বোলিং। শুরু থেকেই নিয়ন্ত্রিত বোলিং করে রোহিত শর্মাদের চাপে রাখে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। জয়ের জন্য ম্যাচের শেষ ওভারে দরকার ছিল ৭। চতুর্থ বলে দুই রান নিতে গিয়ে ২৭ বলে ৪৮ রান করে রান আউট হন এবি। শেষ দুই বলে দরকার ছিল ২। আরসিবির ২ উইকেটের জয় এলো শেষ বলে।

১৪তম আইপিএল আসরের উদ্বোধনী ম্যাচে জয়ের জন্য ভিরাট কোহলিদের দরকার ছিল ১৬০ রান। পঞ্চম ওভারে ক্রুনাল পান্ডিয়ার দ্বিতীয় বলে লীনের হাতে ধরা পড়েন সুন্দর। ১৬ বলে ১০ রান করে সাজঘরে ফেরেন ওয়াশিংটন। আরসিবি ৩৬ রানে ১ উইকেট হারায়। অভিষেক ম্যাচে ব্যর্থ তিনে নামা রজত পতিদার। পতিদারকে (৮) বোল্ড করেন ট্রেন্ট বোল্ট। ৪৬ রানে দুই উইকেট পড়ার পর ভিরাট কোহলি ও গ্লেন ম্যাক্সওয়েল ঝোড়োগতিতে রান তুলে দলের রান এগিয়ে নিয়ে যেতে থাকেন। তাঁদের জুটিতে ওঠে ৫২ রান।

তবে ভিরাট কোহলিকে লেগ বিফোরের ফাঁদে ফেলে প্যাভিলিয়নে ফেরান জাসপ্রীত বুমরাহ। ৪টি বাউন্ডারির সাহায্যে ২৯ বলে ৩৩ রান করেন অধিনায়ক কোহলি। দারুণ খেলতে থাকা গ্লেন ম্যাক্সওয়েলকে বিদায় করেন মারকো জানসেন। ৩ চার ও ২ ছক্কার সাহায্যে ২৮ বলে ৩৯ রানের ইনিংস খেলেন অজি তারকা। ম্যাক্সওয়েল ফেরার পর একই ওভারের শেষ বলে জানসেন ফিরিয়ে দেন শাহবাজ আহমেদকে।

রান পাননি ড্যান ক্রিশ্চিয়ান (১), ৪ বলে ৪ করে রানআউট কাইল জেমিসন। শেষ ওভারের চতুর্থ বলে রানআউট হলেন এবি ডি ভিলিয়ার্স। ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৭ বলে ৪৮ রান করে সাজঘরে ফেরেন তিনি। আরসিবি ১৫৮ রানে ৮ উইকেট হারায়। জয়ের জন্য ২ বলে ২ রান দরকার ছিল। শেষ বল পর্যন্ত গড়াল ম্যাচ। শেষ বলের থ্রিলারে ২ উইকেটের জয় পায় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

বল হাতে মুম্বাইয়ের হয়ে জাসপ্রীত বুমরাহ দখলে নিলেন ২ উইকেট। প্রোটিয়া পেসার মারকো জানসেনও অভিষেক ম্যাচে জোড়া উইকেট শিকার করলেন। এছাড়া ১টি করে উইকেট নেন ট্রেন্ট বোল্ট ও ক্রুণাল পান্ডিয়া। 

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

এর আগে আইপিএল ২০২১-এর উদ্বোধনী ম্যাচে টস জেতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। প্রথমে ব্যাট করার আমন্ত্রণ জানায় মুম্বাই ইন্ডিয়ান্সকে। চতুর্থ ওভারের শেষ বলে রোহিত শর্মা রান-আউট হন। কোহলির থ্রো’য়ে রান-আউট হন হিটম্যান। ১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৫ বলে ১৯ রান করে ক্রিজ ছাড়েন মুম্বাই অধিনায়ক। ক্রিজে নতুন ব্যাটসম্যান সুরিয়াকুমার যাদব।

স্কাই (সুরিয়াকুমারের ডাকনাম) এসেই প্রথম বলে বাউন্ডারি মারলেন। লীন এবং সুরিয়ার ব্যাট থেকে আসে ৭০ রানের জুটি। তবে জেমিসন তাঁকে ৩১ রানে থামিয়ে দেন। এরপর ক্রিস লীন মাত্র ১ রানের জন্য অর্ধশতরান হাতছাড়া করেন। ওয়াশিংটন সুন্দর নিজের বলেই নিজে লুফে নেন দারুণ এক ক্যাচ। হার্দিক পান্ডিয়া দুটি বাউন্ডারি মারলেও হারশাল প্যাটেলের বলে এলবিডব্লিউ হয়ে ফিরে যান ১৩ রানে।

ইশান কিশানের ব্যাটে আসে ২৮ রানের ইনিংস। পোলার্ড ফেরেন মাত্র ৭ রান করে। ক্রুনাল পান্ডিয়াও করেন ৭ রান। ব্যাঙ্গালোরের হয়ে দুর্দান্ত বোলিং করে ৫ উইকেট দখলে নেন হারশাল প্যাটেল। মুম্বাই ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৫৯ রান তোলে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

সংক্ষিপ্ত স্কোরঃ

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ১৫৯/৯ (২০ ওভার) লীন ৪৯, সুরিয়াকুমার ৩১, ইশান ২৮, হার্দিক ১৩, পোলার্ড ৭; হারশাল ৫/২৭, জেমিসন ১/২৭, ওয়াশিংটন ১/৭

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৬০/৮ (২০ ওভার)  ওয়াশিংটন ১০, কোহলি ৩৩, ম্যাক্সওয়েল ৩৯, ডি ভিলিয়ার্স ৪৮, হারশাল ৪*; বুমরাহ ২/২৬, জানসেন ২/২৮, ক্রুণাল ১/২৫, বোল্ট ১/৩৬

ফলাফলঃ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ২ উইকেটে জয়ী।

ম্যাচসেরাঃ হারশাল প্যাটেল (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর)।

৯৭ ডেস্ক

Read Previous

মুম্বাইকে খুব বেশিদূর যেতে দিল না ব্যাঙ্গালোর

Read Next

চেন্নাইয়ে হ্যাজেলউডের বিকল্প বেহরেনডর্ফ

Total
14
Share