মুম্বাইকে খুব বেশিদূর যেতে দিল না ব্যাঙ্গালোর

মুম্বাইকে খুব বেশিদূর যেতে দিল না ব্যাঙ্গালোর

নিঃসন্দেহে বিশ্বের সবচেয়ে জমজমাট ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ)। আজ (৯ এপ্রিল) থেকে শুরু হয়েছে আইপিএলের ১৪ তম আসরের খেলা। প্রথম ম্যাচে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)।

চেন্নাইয়ের এমএ চিদাম্বরাম স্টেডিয়ামে টসে জিতে আগে রোহিত শর্মাদের ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান আরসিবি দলপতি ভিরাট কোহলি।

অজি তারকা ক্রিস লীনের সঙ্গে ইনিংসের গোড়াপত্তন করতে নেমে শুরুটা সাবধানেই করেন রোহিত শর্মা। অবশ্য প্রথম উইকেটের পতন ঘটে অসাবধানতায়, ভুল বোঝাবুঝিতে রান আউটে কাটা পড়েন রোহিত (১৫ বলে ১৯), ভাঙে ২৪ বলে ২৪ রানের জুটি।

সেই ক্ষতি অবশ্য পুষিয়ে দেবার চেষ্টা করেন লীন। তিনে নামা সুরিয়াকুমার যাদবের সঙ্গে গড়েন ৭০ রানের জুটি। ২৩ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩১ রান করে সুরিয়াকুমার আউট হলে ভাঙে জুটি। এরপর বেশিক্ষণ টেকেননি লীনও। ৩৫ বলে ৪ চার ও ৩ ছক্কা হাঁকানো লীন সাজঘরে ফেরেন ফিফটি থেকে ১ রান দূরে থাকতে।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

লীন যখন আউট হন মুম্বাইয়ের রান তখন ১২.৫ ওভারে ১০৫। বাকি ৪৩ বলে আর মাত্র ৫৪ রান করতে পারে মুম্বাই। মুম্বাইকে বেশিদূর না যেতে দিতে বড় অবদান হারশাল প্যাটেলের। একাই ৫ উইকেট নেন তিনি।

আইপিএল ইতিহাসে প্রথম বোলার হিসাবে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ৫ উইকেট নেবার রেকর্ড গড়েছেন হারশাল। ৫ উইকেটের ৩ টিই হারশাল নেন শেষ ওভারে। ৯ উইকেটে ১৫৯ রান করে থামে মুম্বাই।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

মুম্বাই ইন্ডিয়ান্স ১৫৯/৯ (২০), রোহিত ১৯, লীন ৪৯, সুরিয়াকুমার ৩১, ইশান ২৮, হার্দিক ১৩, পোলার্ড ৭, জানসেন ০, চাহার ০, বুমরাহ ১*; জেমিসন ৪-০-২৭-১, হারশাল ৪-০-২৭-৫, সুন্দর ১-০-৭-১।

৯৭ ডেস্ক

Read Previous

শহিদুলের পরিপূর্ণ পেস বোলিং অলরাউন্ডার হবার চেষ্টা চলছে

Read Next

ডি ভিলিয়ার্স ঝড়ে মুম্বাইকে হারাল ব্যাঙ্গালোর

Total
6
Share