পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের অধিনায়ক ক্লাসেন

পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টিতে প্রোটিয়াদের অধিনায়ক ক্লাসেন

বেশিদিন হয়নি সীমিত ওভারের ক্রিকেটে দক্ষিণ আফ্রিকা দলের নেতৃত্ব ভার পেয়েছেন টেম্বা বাভুমা। ওয়ানডে ফরম্যাটে পাকিস্তানের বিপক্ষে সিরিজ দিয়ে শুরু হয়েছিল অধিনায়ক টেম্বা বাভুমা অধ্যায়। তবে টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করতে অপেক্ষার পালা বাড়ছে বাভুমার। হ্যামস্ট্রিং ইনজুরিতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে ছিটকে গেছেন তিনি।

এই সিরিজে প্রোটিয়াদের নেতৃত্ব দিবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরিখ ক্লাসেন।

বাভুমার মত রেজা হেন্ড্রিক্সকেও পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা। নিজের প্রথম সন্তানের আগমনে এই সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন তিনি। যেকারণে ওয়ানডে সিরিজে খেলা এইডেন মার্করাম থাকছেন টি-টোয়েন্টিতে।

বোলিং অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াসের ইনজুরি এখনো ঠিক হয়নি বিধায় টি-টোয়েন্টি সিরিজে থাকছেন না তিনি। ওয়ানডে স্কোয়াড থেকে তাই আন্দিলে ফেলুকওয়ায়ো, উইয়ান মুলদার ও ড্যারিন ডুপাভিলনকে টি-টোয়েন্টি স্কোয়াডে রাখা হয়েছে।

ইনজুরির কারণে শেষ ওয়ানডে না খেলতে পারা র‍্যাসি ভ্যান ডার ডুসেন টিকে গেছেন টি-টোয়েন্টি স্কোয়াডে।

জোহানেসবার্গ ও সেঞ্চুরিয়ানে আগামী ১০, ১২, ১৪ ও ১৬ এপ্রিল সিরিজের ৪ টি টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে।

দক্ষিণ আফ্রিকার টি-টোয়েন্টি স্কোয়াডঃ

হেনরিখ ক্লাসেন (অধিনায়ক ও উইকেটরক্ষক), বিজোর্ন ফরটুইন, এইডেন মার্করাম, আন্দিলে ফেলুকওয়ায়ো, বেউরান হেনড্রিক্স, জর্জ লিন্ডে, র‍্যাসি ভ্যান ডার ডুসেন, ইয়ানেমান মালান, সিসান্দা মাগালা, উইয়ান মুলদার, তাব্রাইজ শামসি, লুথো সিপামলা, কাইল ভেরেনে, পিট ভ্যান বিলজন, ড্যারিন ডুপাভিলন, মিগায়েল প্রিটোরিয়াস, লিজার্ড উইলিয়ামস ও উইহান লুবে।

৯৭ ডেস্ক

Read Previous

যে ভাবনায় ‘আনক্যাপড পেসার ত্রয়ী’ প্রাথমিক স্কোয়াডে

Read Next

শহিদুলের পরিপূর্ণ পেস বোলিং অলরাউন্ডার হবার চেষ্টা চলছে

Total
39
Share