শ্রীলঙ্কা সফরের জন্য ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা

শ্রীলঙ্কা সফরের জন্য ২১ সদস্যের স্কোয়াড ঘোষণা

শ্রীলঙ্কার বিপক্ষে তাদের মাটিতে দুই টেস্টের সিরিজের জন্য ২১ সদস্যের স্কোয়াড (প্রাথমিক) ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এই ২১ জন আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কার উদ্দেশ্যে উড়ে যাবেন।

আজ (৯ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে প্রাথমিক স্কোয়াড ঘোষণা করে বিসিবি। ২১ সদস্যের দলে নাম নেই মাহমুদউল্লাহ রিয়াদের, বঙ্গবন্ধু ২২ তম জাতীয় ক্রিকেট লিগের দ্বিতীয় রাউন্ডে অলরাউন্ড পারফরম্যান্স দেখিয়ে জায়গা করে নিয়েছেন শুভাগত হোম চৌধুরী।

আরো পড়ুনঃ যে ভাবনায় স্কোয়াডে শুভাগত, জানালেন নান্নু

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজের স্কোয়াড থেকে বাদ পড়েছেন সৌম্য সরকার। চট্টগ্রাম টেস্টে সাকিব আল হাসান চোট পেয়ে পরবর্তী টেস্ট থেকে ছিটকে গেলে ঢাকা টেস্টের দলে ছিলেন সৌম্য। নিউজিল্যান্ডে সীমিত ওভারের সিরিজ খেলে আসলেও শ্রীলঙ্কায় যাওয়া হচ্ছেনা তার।

সাকিব আল হাসান এই সময়ে আইপিএল খেলতে ছুটি নেওয়াতে নেই তার নাম। বিসিবি লাল বলে বিবেচনায় রাখেনি মুস্তাফিজুর রহমানকে, যেকারণে এখন রাজস্থান রয়্যালস শিবিরের হয়ে আইপিএল খেলতে ভারতে আছেন তিনি।

ইনজুরির কারণে ছিটকে গেছেন হাসান মাহমুদ, দলে ঢুকেছেন সৈয়দ খালেদ আহমেদ।

১২ এপ্রিল শ্রীলঙ্কায় পৌঁছে কোয়ারেন্টাইন শেষে দুইদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। এরপর ২১ এপ্রিল প্রথম ও ২৯ এপ্রিল দ্বিতীয় টেস্ট মাঠে গড়াবে। দুইটি ম্যাচই ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

প্রাথমিক স্কোয়াড ঘোষণা করা প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন ‘আমরা শ্রীলঙ্কায় প্রাথমিক স্কোয়াড নিয়ে যাবার সিদ্ধান্ত নিয়েছি কারণ এটা আমাদের প্রস্তুতিতে সাহায্য করবে। এছাড়া আমরা যাদেরকে লঙ্গার ভার্সনের জন্য ভবিষ্যত মনে করছি তারা এক্সপোজার পাবে।’

তরুণ শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম, মুকিদুল ইসলাম মুগ্ধরা স্কোয়াডে জায়গা পেয়েছেন। আছেন অভিজ্ঞ উইকেটরক্ষক নুরুল হাসান সোহানও।

তবে প্রধান নির্বাচক জানিয়েছেন কাতুনায়েকেতে প্রস্তুতি ম্যাচ শেষে চূড়ান্ত স্কোয়াড ঘোষণা করা হবে।

শ্রীলঙ্কা সফরের জন্য বাংলাদেশের প্রাথমিক স্কোয়াডঃ

মুমিনুল হক, লিটন কুমার দাস, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, তামিম ইকবাল খান, সাদমান ইসলাম অনিক, আবু জায়েদ চৌধুরী রাহি, তাইজুল ইসলাম, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাইম হাসান, তাসকিন আহমেদ, এবাদত হোসেন চৌধুরী, মোহাম্মদ সাইফ হাসান, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, শরিফুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ, মুকিদুল ইসলাম মুগ্ধ, শুভাগত হোম চৌধুরী, শহিদুল ইসলাম ও কাজী নুরুল হাসান সোহান।

বাংলাদেশের শ্রীলঙ্কা সফরের সূচিঃ

বাংলাদেশ দল শ্রীলঙ্কা পৌছাবে- ১২ এপ্রিল, ২০২১

রুম কোয়ারেন্টাইন (কলম্বো থেকে নেগোম্বোতে যেয়ে)- ১২ থেকে ১৪ এপ্রিল, ২০২১

কোয়ারেন্টাইন ট্রেনিং- ১৫-১৬ এপ্রিল, ২০২১

ইন্টার স্কোয়াড ওয়ার্ম আপ- ১৭-১৮ এপ্রিল, ২০২১, সিএমসিজি (চিলো মারিয়ান্স ক্রিকেট ক্লাব গ্রাউন্ড ), কাতুনায়েকে

১ম টেস্ট- ২১-২৫ এপ্রিল, ২০২১, পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম, ক্যান্ডি
২য় টেস্ট- ২৯ এপ্রিল-৩ মে, ২০২১, পাল্লেকেলে ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়াম, ক্যান্ডি।

৯৭ প্রতিবেদক

Read Previous

ইনজেকশনেই সমাধানের পথ খুঁজছেন শফিউল

Read Next

যে ভাবনায় স্কোয়াডে শুভাগত, জানালেন নান্নু

Total
17
Share