ইংল্যান্ডের বিপক্ষে নিউজিল্যান্ডের টেস্ট স্কোয়াড ঘোষণা

ইংল্যান্ডের মাটিতে টেস্ট সিরিজ ও বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য ২০ সদস্যের দল ঘোষণা করেছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেলেন ২১ বছর বয়সী অলরাউন্ডার রাচিন রবীন্দ্র, পেসার জ্যাকব ডুফি।

আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অভিষেক আসরের ফাইনালের জন্য আগে থেকেই দল ঘোষণা করে দিল নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড (এনজেডসি)। তবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে এই স্কোয়াডটি ১৫ সদস্যের করা হবে।

ইশ সোধির (২০ বছর বয়সে অভিষেক, বিপক্ষ বাংলাদেশ, ২০১৩) পর সবচেয়ে কম বয়সী খেলোয়াড় হিসাবে টেস্টে অভিষেকের অপেক্ষায় অলরাউন্ডার রাচিন রবীন্দ্র। প্রথমবারের মতো টেস্ট দলে আসা জ্যাকব ডুফি এরমধ্যে অবশ্য টি-টোয়েন্টি খেলে ফেলেছেন নিউজিল্যান্ডের জার্সিতে।

স্কোয়াড ঘোষণার পর নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড দুই নতুন ক্রিকেটারের ডাক পাওয়া প্রসঙ্গে বলেন,

‘আমরা রাচিন এবং জ্যাকবকে নিয়ে পুরোপুরি আনন্দিত। আমি দেখেছি তাঁরা কতটা কঠোর পরিশ্রম করেছে। তাই তাঁদের এইরকম একটি বিশেষ ভ্রমণের জন্য প্রথম টেস্ট দলে জায়গা অর্জন করা সত্যিই সন্তোষজনক হবে।’

চোট কাটিয়ে টেস্ট দলে ফিরলেন কলিন ডি গ্র্যান্ডহোম ও আজাজ প্যাটেল। দীর্ঘ সময় পর টেস্টের জন্য ডাক পেলেন ডগ ব্রেসওয়েল। তিনি সবশেষ টেস্ট খেলেছিলেন ২০১৬’তে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

আগামী জুনে ইংল্যান্ড সফরে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে কিউইরা। সিরিজের প্রথম টেস্টটি হবে লর্ডসে। ১০ জুন থেকে এজবাস্টনে দ্বিতীয় ও শেষ টেস্ট শুরু হবে।

এরপর ইংল্যান্ডের সাউদাম্পটনে অনুষ্ঠিত হবে ভারত ও নিউজিল্যান্ডের আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের হাই ভোল্টেজ ফাইনাল। আগামী ১৮ থেকে ২২ জুন পর্যন্ত চলবে হবে ফাইনাল।

নিউজিল্যান্ডের ২০ সদস্যের টেস্ট স্কোয়াডঃ

কেন উইলিয়ামসন (অধিনায়ক), টম ব্ল্যান্ডেল, ট্রেন্ট বোল্ট, ডগ ব্রেসওয়েল, ডেভন কনওয়ে, কলিন ডি গ্র‍্যান্ডহোম, জ্যাকব ডুফি, ম্যাট হেনরি, কাইল জেমিসন, টম লাথাম, ড্যারিল মিচেল, হেনরি নিকোলস, আজাজ প্যাটেল, রাচিন রবীন্দ্র, মিচেল স্যান্টনার, টিম সাউদি, রস টেইলর, নেইল ওয়েগনার, বিজে ওয়াটলিং (উইকেটরক্ষক) ও উইল ইয়ং।

৯৭ ডেস্ক

Read Previous

প্রোটিয়াদের হারিয়ে রেকর্ড গড়ল পাকিস্তান

Read Next

পৃথ্বী’র কাছে পন্টিং যখন চাক দে ইন্ডিয়া’র শাহরুখ খান

Total
9
Share