বল হাতে দুর্দান্ত সাকিব, ৪ ওভারে ১৯ ডট

আইপিএলে সেঞ্চুরি ও পাঁচ উইকেটের রেকর্ড গড়তে চান সাকিব

কোলকাতা নাইট রাইডার্সের তৃতীয় প্রস্তুতি ম্যাচে সাকিব আল হাসানের স্পিন বিষে নীল টিম পার্পল। সাকিব দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে সুবিধা করতে না পারলেও আজ দেখিয়েছেন ম্যাজিক বোলিং। ৪ ওভারের বোলিংয়ে মাত্র ৮ রান খরচে শিকার করেন ২ উইকেট। ১১৩ রান করতেই সব উইকেট হারিয়ে ফেলে টিম পার্পল।

কোয়ারান্টাইন পর্ব সেরে কোলকাতা নাইট রাইডার্সের বেশিরভাগ ক্রিকেটারই অনুশীলনে যোগ দেওয়ার পর প্রস্তুতি ম্যাচে মাঠে নামে। মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে নিজেদের মধ্যেই দু’টি দলে বিভক্ত হয়ে ২০ ওভারের তৃতীয় প্রস্তুতি ম্যাচে মুখোমুখি লড়াইয়ে কেকেআরের সদস্যরা।

আগে ব্যাট করতে নামে বেন কাটিংয়ের নেতৃত্বাধীন টিম পার্পল। শুবমান গিলের বদলে এই ম্যাচে টিম গোল্ডের অধিনাকত্বের ভার নিতিশ রানার কাঁধে।

সাকিবের স্পিন ঘুর্ণির বিপক্ষে এদিন অসহায় টিম পার্পলের ব্যাটসম্যানরা। নিজের প্রথম ওভারে কোন উইকেট না পেলেও ৬ রান খরচ করেন সেই ওভারে। দ্বিতীয় ওভারেই দুর্দান্ত বোলিং করেন সাকিব। টিম সেইফার্টকে বোল্ড করে ফেরান প্যাভিলিয়নে। তৃতীয় ওভারে এসে বেন কাটিংকে করলেন রান আউট। টানা দুই ওভারে যথাক্রমে ১ ও ১ রান দেন সাকিব।

নিজের করা চতুর্থ ও শেষ ওভারের প্রথম বলেই সাকিব ফিরিয়ে দেন পবন নেগিকে। কোন রান দেননি সেই ওভারে। সবমিলিয়ে ৪ ওভার বোলিং করে মাত্র ৮ রান দিয়ে ২ উইকেট শিকার করেন সাকিব। ২৪ বলের মধ্যে ডট দিয়েছেন ১৯ বল।

এরই সঙ্গে শেষ হয় সাকিবের স্বপ্নের মতো এক স্পেল। তখন স্কোরবোর্ডে জ্বলজ্বল করছিল সাকিব আল হাসান ৪-১-৮-২! যা কি-না টি-টোয়েন্টিতে দুর্দান্ত বোলিং ফিগার।

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

সাকিবের দারুণ বোলিংয়ের দিন টিম পার্পলকে মাত্র ১১৩ রানেই গুটিয়ে দেয় টিম গোল্ড। সর্বোচ্চ ৩২ রান ওপেনার রাহুল ত্রিপাঠির।

বল হাতে টিম গোল্ডের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট সন্দীপ ওয়ারিয়র ও সাকিব আল হাসানের দখলে ২ উইকেট। এছাড়া ১টি করে উইকেট নিয়েছেন শিভম মাবি, কমলেশ নাগরকোটি, আইয়ার ও রানা।

কোলকাতা নাইট রাইডার্স এবারের আইপিএল আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলবে চেন্নাইয়ের চিপকে, সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে।

৯৭ ডেস্ক

Read Previous

রাবাদা-মিলারদের জায়গায় সাকিব-মুস্তাফিজদের কল্পনা করতে পারছেন না মাশরাফি

Read Next

টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে বিকল্প পরিকল্পনা প্রস্তুত আইসিসির

Total
1
Share