ধোনির বিপক্ষেই তার কাছ থেকে পাওয়া শিক্ষা কাজে লাগাবেন পান্ট

ধোনির বিপক্ষেই তার কাছ থেকে পাওয়া শিক্ষা কাজে লাগাবেন পান্ট

ভারতের উইকেটরক্ষক ব্যাটসম্যান রিশাব পান্ট এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিবেন। শুক্রবার আইপিএল শুরু হলেও দিল্লি তাদের প্রথম ম্যাচ খেলবে রবিবার, মাহেন্দ্র সিং ধোনির চেন্নাইয়ের বিপক্ষে। ভারতের বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ধোনির কাছ থেকে নেওয়া শিক্ষাকে কাজে লাগিয়ে এবার তার বিপক্ষেই অধিনায়কত্বের শুভ সূচনা করতে চান পান্ট।

প্রথম ম্যাচের আগে ২৩ বছর বয়সী এ ক্রিকেটার নিজের অনুভূতি প্রকাশ করে জানান, এবারের আইপিএলে দিল্লি ক্যাপিটালসকে নেতৃত্ব দিচ্ছেন এবং দলের হয়ে বেশিরভাগ সুযোগের সদ্ব্যবহার করতে চান।

‘মাহি ভাইয়ের (মাহেন্দ্র সিং ধোনি) বিপক্ষেই অধিনায়ক হিসেবে নিজের প্রথম ম্যাচ খেলবো। আমার জন্য অনেক ভালো অভিজ্ঞতা হবে, কেননা তার কাছ থেকে আমি অনেক কিছু শিখেছি। একজন খেলোয়াড় হিসেবেও নিজের অভিজ্ঞতা কাজে লাগাতে চাই। নিজের অভিজ্ঞতার পাশাপাশি ধোনির কাছ থেকে পাওয়া শিক্ষাগুলো কাজে লাগাতে চাই। আশা করি চেন্নাইয়ের বিপক্ষে ভিন্ন কিছু করতে পারবো,’ দিল্লি ক্যাপিটালসের প্রেস রিলিজে জানান পান্ট।

আইপিএলে ৬৮টি ম্যাচ খেলে ২০৭৯ রান করা এ ক্রিকেটার বলেন, দিল্লি ক্যাপিটালসকে প্রথম শিরোপা এনে দিতে কঠোর পরিশ্রম করবেন তিনি।

‘আমি বেশিরভাগ সুযোগ কাজে লাগানোর অপেক্ষায় আছি। এখনও পর্যন্ত আমরা ট্রফি জিততে পারিনি এবং এ বছর চ্যাম্পিয়ন হতে আমি আমার সর্বাত্নক চেষ্টা করবো। গত ২-৩ বছর ধরে দল হিসেবে আমরা দারুণ খেলছি এবং আমাদের প্রস্তুতিও বেশ ভালো হচ্ছে।’

‘প্রত্যেকে ভালোভাবে নিজেদের মনস্থির করেছে। সবাই দলের জন্য ১০০ ভাগ দিতে চাচ্ছে এবং দলের পরিবেশ নিয়ে সকলে বেশ খুশি। একজন অধিনায়ক হিসেবেও আমি এটাই চাই,’ পান্ট বলেন।

দলের প্রধান কোচ রিকি পন্টিং সম্পর্কে পান্ট বলেন,’ রিকি পন্টিং গত ২-৩ বছর ধরে দলের জন্য অসাধারণ কাজ করে চলেছে। দলের মাঝে শক্তি এনেছে সে। একজন খেলোয়াড় হিসেবে যখন আপনি আপনার কোচকে দেখবেন এবং ভাববেন এই মানুষটার কাছ থেকে আপনি অনেক কিছু শিখতে পারেন, তখন এর চেয়ে ভালো আর কিছু হয় না।’

‘আশা করি এ বছর রিকি এবং দলের সবার সহযোগিতায় আমরা আরো উন্নতি করবো,’ পান্ট বলেন।

৯৭ ডেস্ক

Read Previous

ডোমিঙ্গোর ভাগ্য নির্ভর করছে সুজনের রিপোর্টের ওপর

Read Next

বাংলাদেশ দলের টিম স্পন্সর হল দারাজ

Total
18
Share