আবারো ক্রিকেটে ফিরছেন সারাহ টেইলর

আবারো ক্রিকেটে ফিরছেন সারাহ টেইলর

আবারো ক্রিকেটে ফিরছেন ইংল্যান্ড নারী দলের সাবেক উইকেটরক্ষক ব্যাটসম্যান সারাহ টেইলর। ইংল্যান্ডের ১০০ বলের ফ্র‍্যাঞ্চাইজি টুর্নামেন্টে দ্য হান্ড্রেডে ওয়েলস ফায়ার দলের হয়ে চুক্তিবদ্ধ হয়েছেন তিনি।

৩১ বছর বয়সী এ ক্রিকেটার মানসিক অবসাদ ও বিষণ্ণতার কারণে ২০১৯ সালে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। আসন্ন মৌসুমের জন্য সাসেক্সের পুরুষ ক্রিকেট দলের কোচিং স্টাফে অস্থায়ীভাবে সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন টেইলর।

১০ টেস্ট, ১২৬ ওয়ানডে এবং ৯০টি আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সব মিলিয়ে ২৩২টি ডিসমিসালের মালিক এ ক্রিকেটার।

‘দ্য হান্ড্রেড আকর্ষণীয় টুর্নামেন্ট, বিশেষ করে মেয়েদের জন্য খুবই প্রতিযোগিতামূলক,’ টেইলর জানান। ‘সারা বিশ্ব থেকে আমরা ভালো খেলোয়াড় পেয়েছি এবং এ ধরণের প্রতিযোগিতায় অংশগ্রহণ থেকে লোভ সংবরণ করা যায় না।’

‘আবার ক্রিকেট খেলায় আসতে পারে আমি ভীষণ উৎসাহী। এভাবে ফিরে আসাটা আমার জন্য অনেক বেশি স্পেশাল। আশা করি ওয়েলস ফায়ারের হয়ে প্রথম মৌসুমটা আমার দারুণ যাবে।’

টেইলরকে দলে পেয়ে ভীষণ আনন্দিত ওয়েলস ফায়ারের প্রধান কোচ ম্যাথু মট।

‘ইংল্যান্ডের ইতিহাসে অন্যতম সেরা ক্রিকেটার সারাহ। এটি বলার অপেক্ষা রাখে না সে যেকোন জায়গায় উন্নতি করতে পারে। সে আমাদের সাথে দলভুক্ত হওয়ায় আমরা ভীষণ খুশি। তার অভিজ্ঞতা এবং খেলায় তার প্রভাব দলের জন্য গুরুত্বপূর্ণ। প্রথম মৌসুমে আমরা দলে শক্ত ভিত্তি গড়ে তুলতে চাই,’ মট বলেন।

এছাড়াও দলে অস্ট্রেলিয়ার জেস জোনাসেনের পরিবর্তে জর্জিয়া ওয়ারহ্যাম যোগ দিবেন। ব্যক্তিগত সমস্যার কারণে এ টুর্নামেন্ট থেকে নাম কেটে নিয়েছেন জোনাসেন। অস্ট্রেলিয়ার হলে ওয়্যারহ্যাম ১৯ ওয়ানডে এবং ৩২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে সর্বসাকুল্যে ৫৩ উইকেট নিয়েছেন।

২৪ জুলাই লিডসে নর্দার্ন সুপারচার্জার্সের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচ দিয়ে দ্য হান্ড্রেড টুর্নামেন্ট শুরু করবে ওয়েলস ফায়ার।

৯৭ ডেস্ক

Read Previous

মইন আলিকে নিয়ে লেখিকার বিতর্কিত টুইট, চটেছেন আর্চাররা

Read Next

বদলে গেল পাকিস্তান যুবাদের বাংলাদেশ সফর সূচি

Total
34
Share