১ উইকেট নিয়েও যেকারণে শিরোনামে সালমা

১ উইকেট নিয়েও যেকারণে শিরোনামে সালমা

বাংলাদেশ ইমার্জিং নারী দলের পক্ষে ৩ টি করে উইকেট নিয়েছেন নাহিদা আক্তার ও রিতু মনি। তবুও শিরোনামে ম্যাচে ১ উইকেট নেওয়া সালমা খাতুনের নাম কেনো সেই প্রশ্ন আসতে পারে। অভিজ্ঞ এই বোলারের বোলিং ফিগারের দিকে তাকালেই কারণ স্পষ্ট হবার কথা।

১০ ওভারে মেইডেন দিয়েছেন ২ টি, রান দিয়েছেন মাত্র ২৩, ডট বলের পরিমাণ ৪৫ টি! উইকেট পেয়েছেন ১ টি, তবে ম্যাচের প্রেক্ষাপট বিবেচনায় সেই ১টি উইকেটের মূল্য অনেক।

৬৮ রানে ৩ উইকেট পড়ার পর আন্নেকে বোসের সঙ্গে মিলে সফরকারীদের এগিয়ে নিচ্ছিলেন ওপেন করতে নামা আন্দ্রি স্টেইন। জমে উঠেছিল তাদের জুটি, যা স্বাগতিকদের জন্য ছিল ভয়ের কারণ। সাবলীলভাবে রান তুলছিলেন এই দুই ব্যাটার।

৩৯ তম ওভারে এসে গলার কাটা হয়ে বিধে থাকা স্টেইনকে এলবিডব্লিউ করে ফেরান সালমা। ১১৮ বলে ৭ চারে ৮০ রান করেন স্টেইন। এই উইকেটে ভাঙে ৭৮ রানের ৪র্থ উইকেট জুটি।

এরপর বাকিটা সময় আর স্বাচ্ছন্দে রান তুলতে পারেনি সিনালো জাফতার দল। পরবর্তী ওভারেই ফেরেন আন্নেকে বোস (৪২)। শেষ ১১.৩ ওভারে প্রোটিয়া নারীরা স্কোরবোর্ডে জমা করে মাত্র ৫০ রান, উইকেট হারায় ৪ টি।

একসময় মনে হচ্ছিল হেসেখেলে ২০০ পার করবে স্টেইনরা। তবে তারাই থামে ১৯৬ রান করে।

সংক্ষিপ্ত স্কোর (১ম ইনিংস শেষে):

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল ১৯৬/৮ (৫০), স্টেইন ৮০, সার্লে ১৯, শানগেজ ৪, ক্রিস্টি ০, আন্নেকে ৪২, টুনিক্লিফ ১৫,জাফতা ৭, জোন্স ১৬*, অ্যান্ড্রুস ৪; সালমা ১০-২-২৩-১, নাহিদা ১০-০-৩৫-৩, রিতু মনি ৮-১-২৫-৩।

৯৭ প্রতিবেদক

Read Previous

রেকর্ড টিকে থাকায় মার্করামকে কভেন্ট্রির ধন্যবাদ!

Read Next

সেদিনের এই দিনেঃ শ্রীলঙ্কার টি-টোয়েন্টি বিশ্বকাপ জয়

Total
1
Share