প্রস্তুতি ম্যাচে নিষ্প্রভ সাকিব আল হাসান

ম্যাচে নিষ্প্রভ সাকিব আল হাসান

আইপিএল ২০২১ এর মূলপর্বের মহারণে নামার আগে গা গরমের ম্যাচ খেলছে কোলকাতা নাইট রাইডার্স আন্তঃস্কোয়াড। প্রস্তুতি ম্যাচে ব্যাট ও বল হাতে নিষ্প্রভ সাকিব আল হাসান; থাকলেন নিজের ছায়া হয়ে। শুবমান গিলের ৭৬ রানের ঝড়ো ইনিংসে ১০ উইকেটের জয় পায় টিম গোল্ড।

কোয়ারান্টাইন পর্ব সেরে কোলকাতা নাইট রাইডার্সের বেশিরভাগ ক্রিকেটারই অনুশীলনে যোগ দেওয়ার পর প্রস্তুতি ম্যাচে মাঠে নামে। মুম্বাইয়ের ডিওয়াই পাতিল স্টেডিয়ামে নিজেদের মধ্যেই দু’টি দলে বিভক্ত হয়ে ২০ ওভারের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলে কেকেআরের সদস্যরা।

টিম গোল্ডকে নেতৃত্ব দেন তরুণ শুবমান গিল। টিম পার্পলের অধিনায়ক ছিলেন বেন কাটিং। আগে ব্যাটিংয়ে নামে টিম পার্পল। ওপেনার টিম সেইফার্ট ও রাহুল ত্রিপাঠি আউট হওয়ার পর তিনে নামেন সাকিব। ইনিংস বড় করার আগেই সাকিব ফিরে যান প্যাভিলিয়নে। রান পায়নি দলের কেউই। ৯ উইকেট হারিয়ে টিম পার্পল সংগ্রহ করে ৮৭ রান। সর্বোচ্চ ১৬ রান আসে ভৈভব আরোরার ব্যাট থেকে।

কোলকাতার জার্সিতে মাঠের লড়াইয়ে নামার আগে ‘সুপারম্যান’ সাকিব আল হাসানের ব্যাটের পর বল হাতেও বলার মতো পারফরম্যান্স আসেনি। ব্যাট হাতে ৬ বলে করেন মাত্র ৩ রান। বোলিং করতে ওপেনিংয়ে আসেন সাকিব। তবে তাঁর করা ৩ ওভারে স্পেল উইকেট শূন্য। তিন ওভারে সাকিব খরচ করেন মোট ২৪ রান। তাঁর এমন নিষ্প্রভ পারফরম্যান্সের দিনে হারলো দল।

তবে সাকিবই টিম পার্পলের সেরা বোলার রান কম খরচের হিসাবে। সাকিব যেখানে ৩ ওভার বল করে দিয়েছেন ২৪ রান। সন্দ্বীপ শর্মা ২ ওভারেই রান খরচ করেন ২৫। ভৈভব আরোরা, শিভম মাভি ও পভন নেগি ১ ওভার করে বল করে যথাক্রমে রান দেন ১৮, ১৩ ও ৯।

মাত্র ৮৮ রানের টার্গেট পেয়েও এদিন নিজের ব্যাটিং নৈপুণ্যের একটা ঝলক দেখিয়ে ফেললেন শুবমান গিল। মাত্র ৩৪ বল খেলে ৭৬ রানের অপরাজিত ইনিংসে বিনা উইকেটে জিতেছে টিম গোল্ড। গিলের ৭৬ রানের ইনিংসে ছিল ১১ চার ও ৩টি ছয়। যার ৬২ রানই এসেছে বাউন্ডারি থেকে।

ফলে টিম গোল্ড মাত্র ৮ ওভারেই কোন উইকেট না হারিয়ে জয়ের জন্য প্রয়োজনীয় ৮৮ রান তুলে নেয়। ৭৬ রানের অতিমানবীয় ইনিংস খেলা শুবমান গিলের সঙ্গে ১০ রান করে অপরাজিত থাকেন নিতিশ রানা।

কোলকাতা নাইট রাইডার্স এবারের আইপিএল আসরে নিজেদের প্রথম ম্যাচ খেলবে ১১ এপ্রিল চেন্নাইয়ের চিপকে, সানরাইজার্স হায়দ্রাবাদের বিরুদ্ধে।

৯৭ ডেস্ক

Read Previous

যে কারণে শ্রীলঙ্কা সফরের স্কোয়াড ছোট রাখতে চান নির্বাচকরা

Read Next

রেকর্ড টিকে থাকায় মার্করামকে কভেন্ট্রির ধন্যবাদ!

Total
7
Share