ওয়ানডে সিরিজের মাঝেই আইপিএলে যাচ্ছেন ৫ প্রোটিয়া ক্রিকেটার

ওয়ানডে সিরিজের মাঝেই আইপিএলে যাচ্ছেন ৫ প্রোটিয়া ক্রিকেটার

পাকিস্তানের বিরুদ্ধে চলমান ওয়ানডে সিরিজের মাঝেই আইপিএলের জন্য পাঁচ ক্রিকেটারকে ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত আগেই নিয়েছিল ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ)। প্রথম দুটি ওয়ানডে শেষ হয়েছে, ১-১ এ সিরিজ ফিরেছে সমতায়। তবে সিরিজ নির্ধারণী ম্যাচে কুইন্টন ডি কক, ডেভিড মিলার, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি ও আনরিখ নরকিয়ারা থাকবেন না প্রোটিয়া দলে। আসন্ন আইপিএল মিশনে শুরু থেকেই অংশ নিতে তাঁরা দ্রুতই উড়াল দিয়েছেন ভারতে।

আগামী ৯ এপ্রিল শুরু হতে চলছে আইপিএলের এবারের মৌসুম। নিজ নিজ ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিতে ঘরের মাঠে চলমান ওয়ানডে সিরিজের মাঝপথেই দেশ ছাড়ছেন প্রোটিয়া স্কোয়াডে থাকা পাঁচ অভিজ্ঞ ক্রিকেটার। পাকিস্তানের বিরুদ্ধে সিরিজে দক্ষিণ আফ্রিকার দলে থাকা ক্রিকেটারদের মধ্যে আইপিএলে অংশ নিতে ছুটি নিয়েছেন কুইন্টন ডি কক, কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিডি, ডেভিড মিলার ও অনরিখ নরকিয়া।

গতরাতে দুর্দান্ত জয় পেয়ে ঘরের মাঠে দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজে সমতায় ফিরল দক্ষিণ আফ্রিকা। তবে সিরিজ নির্ধারণী কিংবা শেষ ম্যাচে এই পাঁচ ক্রিকেটারকে ছাড়াই বাবর আজমদের বিপক্ষে লড়াইয়ে নামতে হবে দক্ষিণ আফ্রিকা দলকে।

কুইন্টন ডি কক মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে এবারও মাতাবেন আইপিএলের ১৪তম আসর। পেসার কাগিসো রাবাদা ও এনরিখ নরকিয়া দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলবেন। ডেভিড মিলার খেলবেন রাজস্থান রয়্যালসে। লুঙ্গি এনগিডি মাঠে নামবেন চেন্নাই সুপার কিংসের জার্সিতে।

এই পাঁচজনকে গতকাল (৪ এপ্রিল) সিরিজের দ্বিতীয় ওয়ানডের পর আইপিএলের জন্য ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)। টি-টোয়েন্টি সিরিজে তাঁদের না রাখার সিদ্ধান্ত আগেই নিয়ে দল ঘোষণা করে সিএসএ।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড ও দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের চুক্তি অনুযায়ী আইপিএল খেলা ক্রিকেটারদের ছাড়তে বাধ্য ক্রিকেট দক্ষিণ আফ্রিকা। আইপিএলে খেলা প্রোটিয়া ক্রিকেটাররা চার্টার্ড বিমানে দক্ষিণ আফ্রিকা থেকে ভারতের উদ্দেশ্য রওনা দেবেন৷

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএলে সেঞ্চুরি ও পাঁচ উইকেটের রেকর্ড গড়তে চান সাকিব

Read Next

গিলের কাছেও বাড়তি গুরুত্ব পাচ্ছে না স্ট্রাইক রেট

Total
16
Share