পিঙ্কির ফিফটিতে বাংলাদেশ ইমার্জিং নারী দলের জয়

পিঙ্কির ফিফটিতে বাংলাদেশ ইমার্জিং নারী দলের জয়

করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের কারণে আগামীকাল থেকে বাংলাদেশে শুরু হচ্ছে সপ্তাহব্যাপী লকডাউন। তাতে অবশ্য থেমে থাকছেনা বাংলাদেশ নারী ক্রিকেটারদের ব্যস্ততা। আজ সিলেটে মাঠে গড়িয়েছে বাংলাদেশ ইমার্জিং নারী দল ও দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের ৫ ম্যাচ সিরিজের ১ম ওয়ানডে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে প্রথম ওয়ানডেতে জয় পেয়েছে নিগার সুলতানা জ্যোতির নেতৃত্বাধীন দল। প্রোটিয়া ইমার্জিং নারী দলকে ৫৪ রানের বড় ব্যবধানে হারিয়েছে তারা।

টসে জিতে আগে স্বাগতিকদের ব্যাট করতে পাঠান দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দলের ক্যাপ্টেন সিনালো জাফতা।

দুই উদ্বোধনী ব্যাটার মুর্শিদা খাতুন ও শামীমা সুলতানা ১৮.১ ওভার একসঙ্গে ব্যাট করে যোগ করেন ৭৮ রান। মুর্শিদা ৩৬, শামীমা ৩৪ রান করেন। তিনে নামা ক্যাপ্টেন নিগার সুলতানা জ্যোতি ২ রান করে সাজঘরে ফেরেন।

৮০ রানে ২ উইকেট পড়ার পর উইকেটে আসেন ফারজানা হক পিঙ্কি। একে একে ফিরে যেতে দেখেন মুর্শিদা, রুমানা, রিতুমনি, সালমা, নাহিদা, জাহানারা, মেঘলাদের। তবে অপরপ্রান্তে অবিচল ছিলেন তিনি। ১০০ বলে ৫ চারে ৭২ রান করে অপরাজিত থাকেন পিঙ্কি।

স্বাগতিকরা স্কোরবোর্ডে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে জমা করে ১৯৫ রান।

১৯৬ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে সফরকারীরা। অ্যান্ড্রি স্টেইন, রবিন সার্লে, ক্রিস্টি থমসন ও আন্নেকে বোসের ব্যাট থেকে আসে যথাক্রমে ৪১, ১৫, ১ ও ১৬ রান।

তবে এর পর আর মাত্র দুজন ব্যাটার (লিহ জোন্স-১০ ও খায়াকাজি মাথে- ১৭*) দুই অঙ্ক স্পর্শ করেন। ৪৪.৫ ওভারে ১৪১ রানেই অলআউট হয় প্রোটিয়া ইমার্জিং নারীর দল।

স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৩ টি উইকেট নেন সালমা খাতুন। ২ টি করে উইকেট নেন জাহানারা আলম, রুমানা আহমেদ ও সানজিদা আক্তার মেঘলা। অপরাজিত ৭২ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন ফারজানা হক পিঙ্কি।

সংক্ষিপ্ত স্কোরঃ

বাংলাদেশ ইমার্জিং নারী দল ১৯৫/৯ (৫০), মুর্শিদা ৩৬, শামীমা ৩৪, নিগার ২, পিঙ্কি ৭২*, রুমানা ১৩, রিতু ১১, সালমা ০, নাহিদা ০, জাহানারা ৪, মেঘলা ৯, তৃষ্ণা ০*; জেড ৮-০-৩৩-১, উইন্সটার ৯-০-৩২-৩, জোন্স ৬-১-২৩-১, অ্যান্ড্রুস ৭-০-২১-১, টুনিক্লিফ ৫-১-১৮-১

দক্ষিণ আফ্রিকা ইমার্জিং নারী দল ১৪১/১০ (৪৪.৫), স্টেইন ৪১, সার্লে ১৫, ক্রিস্টি ১৩, আন্নেকে ১৬, জাফতা ৮, টুনিক্লিফ ৭, জোন্স ১০, অ্যান্ড্রুস ১, জেড ০, মাথে ১৭*, উইন্সটার ১; সালমা ১০-১-২৫-৩, জাহানারা ৮-২-১৮-২, রুমানা ৪.৫-০-১৬-২, মেঘলা ৭-১-২৭-২

ফলাফলঃ বাংলাদেশ ইমার্জিং নারী দল ৫৪ রানে জয়ী

ম্যাচসেরাঃ ফারজানা হক পিঙ্কি (বাংলাদেশ ইমার্জিং নারী দল)।

সিরিজের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ৬, ৮, ১১ ও ১৩ এপ্রিল সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

৯৭ প্রতিবেদক

Read Previous

পন্টিংয়ের অস্ট্রেলিয়াকে পেছনে ফেলল লেনিংয়ের অস্ট্রেলিয়া

Read Next

মইন আলির জার্সি থেকে মদ কোম্পানির লোগো সরাতে চেন্নাইয়ে ‘হ্যা’

Total
28
Share