পন্টিংয়ের অস্ট্রেলিয়াকে পেছনে ফেলল লেনিংয়ের অস্ট্রেলিয়া

পন্টিংয়ের অস্ট্রেলিয়াকে পেছনে ফেলল লেনিংয়ের অস্ট্রেলিয়া

১৯৯৭ থেকে ১৯৯৯ সাল অব্দি টানা ১৭ ওয়ানডে জিতেছিল অস্ট্রেলিয়া নারী দল। কিছুদিন বিরতি দিয়ে টানা ওয়ানডে জয়ের সংখ্যাকে ১৬ অব্দি টেনে নিয়েছিল অজি নারীরা ১৯৯৯-২০০০ এ। তাদের টানা ১৭ আন্তর্জাতিক ওয়ানডে জয়ের রেকর্ড ভাঙে ২০০৩ সালে। রিকি পন্টিংয়ের নেতৃত্বাধীন অস্ট্রেলিয়া পুরুষ দল সেই বছরে টানা ২১ ওয়ানডে জিতেছিল।

১৮ বছর ধরে টিকে থাকা এই রেকর্ড আজ ভেঙেছে। ২০১৮ থেকে আজ অব্দি টানা ২২ ম্যাচ জিতে সেই রেকর্ড আবার নিজেদের করে নিয়েছে অস্ট্রেলিয়া নারী দল।

আন্তর্জাতিক ওয়ানডেতে টানা জয়ের রেকর্ড-

১. অস্ট্রেলিয়া নারী দল- ২২ ম্যাচে, ২০১৮-২০২১*
২. অস্ট্রেলিয়া পুরুষ দল- ২১ ম্যাচে, ২০০৩
৩. অস্ট্রেলিয়া নারী দল- ১৭ ম্যাচে, ১৯৯৭-১৯৯৯
৪. অস্ট্রেলিয়া নারী দল- ১৬ ম্যাচে, ১৯৯৯-২০০০
৫. ভারতীয় নারী দল- ১৬ ম্যাচে, ২০১৬-২০১৭।

ফর্মের তুঙ্গে থাকা মেগ লেনিংয়ের দল আজ হারিয়েছে নিউজিল্যান্ড নারী দলকে ৬ উইকেটে।

আগে ব্যাট করে ওপেনিং ব্যাটার লরেন ডোনের ৯০ রানের ইনিংসের পরেও স্বাগতিক নিউজিল্যান্ড নারী দল ২১২ রানের বেশি করতে পারেনি। ৯ ওভারে ৩২ রান খরচে ৪ উইকেট নেন মেগান শাট, ৩ উইকেট নেন নিকোলা ক্যারে।

জবাবে ৩৮.৩ ওভারেই লক্ষ্য পার করে মেগ লেনিংয়ের দল। ফিফটি আসে অ্যালিসা হিলি, এলিস পেরি ও অ্যাশলে গার্ডনারের ব্যাট থেকে। ৬৫ রান করে অ্যালিসা হিলি আউট হলেও যথাক্রমে ৫৬ ও ৫৩ রান করে অপরাজিত থাকেন এলিস পেরি ও অ্যাশলে গার্ডনার।

১২ মার্চ, ২০১৮ থেকে ৪ এপ্রিল, ২০২১ অব্দি টানা ২২ ম্যাচ জেতার পথে অস্ট্রেলিয়া নারী দল এই ম্যাচে নিউজিল্যান্ড নারী দলকে ছাড়াও হারিয়েছে- ভারতীয় নারী দলকে ৩-০ ব্যবধানে, পাকিস্তান নারী দলকে ৩-০ ব্যবধানে, নিউজিল্যান্ড নারী দলকে ৩-০ ব্যবধানে, ইংল্যান্ড নারী দলকে ৩-০ ব্যবধানে, ওয়েস্ট ইন্ডিজ নারী দলকে ৩-০ ব্যবধানে, শ্রীলঙ্কা নারী দলকে ৩-০ ব্যবধানে ও নিউজিল্যান্ড নারী দলকে ৩-০ ব্যবধানে।

৯৭ ডেস্ক

Read Previous

আফগান নেট বোলারে মুগ্ধ চেন্নাই সুপার কিংস

Read Next

পিঙ্কির ফিফটিতে বাংলাদেশ ইমার্জিং নারী দলের জয়

Total
2
Share