আফগান নেট বোলারে মুগ্ধ চেন্নাই সুপার কিংস

c97 4 2

আইপিএল (ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ) ২০২১ এর সেরা প্রস্তুতির জন্য নেট বোলার হিসেবে আফগানিস্তানের তরুণ বাঁ-হাতি পেসার ফজলহক ফারুকিকে ডেকে আনে চেন্নাই সুপার কিংস। জশ হ্যাজেলউড নাম তুলে নিলেন এবার আইপিএল থেকে৷ করোনার প্রভাবের কারণে হ্যাজেলউডের পরিবর্তন খুঁজে পাচ্ছে না চেন্নাই। আর তাতেই সুযোগ মিলতে পারে বর্তমানে চেন্নাই শিবিরে থাকা আফগানিস্তানের নেট বোলার ফজলহক ফারুকির। দলে সুযোগ পাবার সম্ভাবনা আছে হারদুস ভিলজয়েনেরও।

হঠাৎ করেই আইপিএলে না খেলার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজেলউড। আইপিএল শুরুর ঠিক আগে এই ঘটনায় রীতিমতো চাপে পড়ে যায় চেন্নাই সুপার কিংস ফ্র‍্যাঞ্চাইজি। বিকল্প হিসাবে দলে যোগ করতে অস্ট্রেলিয়ার বিলি স্ট্যানলেক, ইংল্যান্ডের রিস টপলিকে প্রস্তাব দিয়েছিল চেন্নাই। কিন্তু করোনার জন্য তারা আইপিএলে খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন।

আফগান পেসার ফজলহকের এক ভিডিও সম্প্রতি ছড়িয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ভিডিওতে দেখা যায় ফজলহক ফারুকি লাইন, লেন্থ বজায় রেখে দারুণভাবে বল করে গেছেন চেন্নাইয়ের ব্যাটসম্যানদের সামনে। নেটে তাঁর নিয়ন্ত্রিত বোলিং দেখে মনে হয় ব্যাটসম্যানদের ঝামেলা পোহাতে হচ্ছে বেশ।

যা দেখে চেন্নাই সুপার কিংসের অনুরাগীরাও জশ হ্যাজেলউডের বিকল্প হিসাবে ফজলহক ফারুকিকে সাইন আপ করার জন্য ফ্র্যাঞ্চাইজিটির কাছে আহ্বান জানিয়েছে।

এখনও পর্যন্ত ১২টি প্রথম শ্রেণির ম্যাচ, ৬টি লিস্ট এ ম্যাচ এবং দু’টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে আফগান বোলার ফজলহক ফারুকির। কিছুদিন আগেই আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে জিম্বাবুয়েরর বিরুদ্ধে অভিষেক হয় এই বাঁ-হাতি আফগান পেসারের।

পেসার ফজলহক ফারুকি মুম্বাইতে চেন্নাই দলের সঙ্গে আছেন। নেটে ব্যাটসম্যানদের বল করার জন্যই ফারুকিকে ভারতে নিয়ে আসে চেন্নাই টিম ম্যানেজমেন্ট। তাঁর সঙ্গে ১৬ বছর বয়সী বাঁহাতি লেগ স্পিনার নূর আহমদও আছেন চেন্নাই দলের নেট বোলার হিসেবে।

দক্ষিণ আফ্রিকার তারকা পেসার হারদুস ভিলজয়েন এবার অবশ্য সিএসকে দলে ক্রিকেটার নয়, নেট বোলার হিসাবে যোগ দিয়েছেন। হ্যাজেলউডের বিকল্প হিসাবে তাঁকেও দলে অন্তর্ভুক্তি করতে পারে চেন্নাই ফ্র‍্যাঞ্চাইজি, যদি কিনা শেষ পর্যন্ত অন্য কোন পেসার কিংবা ফজলহককে যুক্ত করা না হলে।

ধোনিদের প্রথম ম্যাচে ওয়াংখেড়ে স্টেডিয়ামে ১০ এপ্রিল৷ প্রথম ম্যাচে সুপার কিংসের সামনে দিল্লি ক্যাপিটালস৷

২০২১ আইপিএলের চেন্নাই সুপার কিংসের স্কোয়াডঃ

মাহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), ফাফ ডু প্লেসিস, রুতুরাজ গাইকোয়াদ, সুরেশ রায়না, আম্বাতি রায়ডু, এন জগদিশন, রবিন উত্থাপা, রবীন্দ্র জাদেজা, স্যাম কারেন, ডোয়াইন ব্রাভো, করণ শর্মা, আর সাই কিশোর, মিচেল স্যান্টনার, ইমরান তাহির, দীপক চাহার, শারদুল ঠাকুর, লুঙ্গি এনগিডি, জশ হ্যাজেলউড, কে এম আসিফ, মইন আলি, কৃষ্ণাপ্পা গৌতম, চেতেশ্বর পূজারা, হরিশংকর রেড্ডি, ভগত ভার্মা ও হরি নিশান্ত।

৯৭ ডেস্ক

Read Previous

দক্ষিণ আফ্রিকা দলকে শাস্তি দিল আইসিসি

Read Next

পন্টিংয়ের অস্ট্রেলিয়াকে পেছনে ফেলল লেনিংয়ের অস্ট্রেলিয়া

Total
7
Share