আবারও অনিশ্চয়তায় টাইগারদের শ্রীলঙ্কা সফর

আবারও অনিশ্চয়তায় টাইগারদের শ্রীলঙ্কা সফর

করোনা বাঁধা পেছনে ফেলে যখনই দেশের ক্রিকেটাঙ্গন স্বাভাবিক হওয়ার পথে তখনই করোণার দ্বিতীয় ঢেউ আঘাত হেনেছে। পরিস্থিতি ক্রমশ অবনতির দিকে যাওয়াতে সরব হতে চলা ক্রিকেট আবারও বাঁধার সম্মুখীন। এদিকে ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরের উদ্দেশ্যে দেশ ছাড়ার কথা বাংলাদেশ দলের। কিন্তু দেশের বর্তমান করোনা পরিস্থিতি ও লকডাউন বিবেচনায় সফর নিয়ে নতুন করে ভাবছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

গত বছরের টেস্ট সিরিজটি কোয়ারেন্টাইন জটিলতা দুই দফা স্থগিত হয়ে চলতি মাসে চূড়ান্ত হয়। ১২ এপ্রিল দেশ ছাড়া টাইগাররা একটি প্রস্তুতি ম্যাচ শেষে সূচি অনুসারে ২১ এপ্রিল প্রথম ও ২৯ এপ্রিল দ্বিতীয় টেস্টে মাঠে নামার কথা। দুইটি ম্যাচই অনুষ্ঠিত হবে ক্যান্ডির পাল্লেকেলে আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। তবে বাংলাদেশের বর্তমান করোনা পরিস্থিতিতে আবারও শঙ্কায় পড়লো সিরিজটি।

আর সেই বিবেচনাতেই ক্রিকেটারদের সাথে আলাপ আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হতে পারে বলে জানালেন বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন। নিউজিল্যান্ড সফর শেষে আগামীকাল (৪ এপ্রিল) দেশে ফেরার কথা বাংলাদেশ দলের।

আজ (৩ এপ্রিল) নিজাম উদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে বলেন, ‘শ্রীলঙ্কা সিরিজ শঙ্কার মুখে পড়ল কিনা এটা আমরা এখনই বলব না। মাত্র তো সরকার লকডাউন দিল। দেশের সার্বিক পরিস্থিতিটা আমরা দেখি। এর চেয়ে গুরুত্বপূর্ণ হল, আমাদের জাতীয় দল নিউজিল্যান্ড থেকে ফিরছে, তারা আসুক। এরপরে এ বিষয়ে কথা বলব।’

এদিকে শ্রীলঙ্কা সফর অনিশ্চয়তায় বলে কোচ রাসেল ডোমিঙ্গোকে ছুটি দেওয়া নিয়েও সিদ্ধান্তহীনতায় বিসিবি। বর্তমানে ইংল্যান্ডে অবস্থান করা রাসেল ডোমিঙ্গো টাইগারদের সাথে দেশে ফিরছেন না নিশ্চিত। তবে শ্রীলঙ্কা সফরের সিদ্ধান্তের উপর নির্ভর করছে তার দক্ষিণ আফ্রিকা ও শ্রীলঙ্কার বিমান ধরার বিষয়টি।

৯৭ প্রতিবেদক

Read Previous

লকডাউনেও নারীদের সিরিজ চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত বিসিবির

Read Next

আবারও শঙ্কা, অনিশ্চয়তায় অপেক্ষা বিজয়দের

Total
13
Share