লকডাউনেও নারীদের সিরিজ চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত বিসিবির

লকডাউনেও নারীদের সিরিজ চালিয়ে নেওয়ার সিদ্ধান্ত বিসিবির

করোনার কারণে দীর্ঘ বিরতি শেষে আবারও সরব হওয়ার পথে ছিল দেশের ক্রিকেট। কিন্তু দেশের করোনা পরিস্থিতি আবারও খারাপের দিকে যাওয়াতে নড়েচড়ে বসেছে সরকার। ইতোমধ্যে আগামী ৫ এপ্রিল থেকে ৭ দিনের লকডাউনও ঘোষণা হয়েছে। তার আগেই স্থগিত হয়েছে জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল)। তবে আগামীকাল থেকে সিলেটে শুরু হতে যাওয়া দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে নারী ক্রিকেট দলের ওয়ানডে সিরিজ যথারীতি চালিয়ে যাবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

সফরে পাঁচটি ওয়ানডে ম্যাচ খেলার কথা দক্ষিণ আফ্রিকা নারী ইমার্জিং দলের। যার প্রথমটি সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে মাঠে গড়াচ্ছে আগামীকাল (৪ এপ্রিল)। ৫ এপ্রিল থেকে লকডাউন বলে প্রথম ম্যাচে এমনিতেই কোন বাঁধা নেই। তবে পুরোপুরি বায়ো বাবলে সিরিজটি মাঠে গড়াচ্ছে বলে বাকি ম্যাচগুলো নিয়েও আপাতত শঙ্কার কিছু দেখছে না দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

বিশেষ করে যেহেতু মাঠে কোন দর্শক নেই, পুরোপুরি বায়ো বাবলে আছে দুই দলই। বিসিবির দিক থেকে সিরিজটি চালিয়ে নেয়ার ব্যাপারে কোন শঙ্কা না থাকলেও সরকারি প্রজ্ঞাপনের উপর নির্ভর করবে পরবর্তী সিদ্ধান্ত।

বিসিবির নারী বিভাগের ইনচার্জ সংবাদ মাধ্যমকে এ প্রসঙ্গে বলেন, ‘এখন পর্যন্ত আমাদের সিদ্ধান্ত সিরিজ চলবে। যে পরিবেশের মধ্যে দলগুলো আছে, দর্শক অ্যালাউ করছি না কিছু অ্যালাউ করছি না। প্রত্যেকেই বায়ো-বাবল সিকিউরিটির মধ্যে আছে। আগামীকাল আমাদের প্রথম ম্যাচ। সরকারি কোনো সিদ্ধান্ত না আসা পর্যন্ত আমাদের সিরিজ চলবে। বাংলাদেশ ক্রিকেট বোর্ড থেকে আমাদের প্রতি বার্তা হচ্ছে সিরিজ চলবে।’

উল্লেখ্য, দক্ষিণ আফ্রিকা ইমার্জিং দলের বিপক্ষে নারী দলের পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের সবকটী ম্যাচই অনুষ্ঠিত হবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে। আগামীকাল প্রথম ওয়ানডের পর বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হওয়ার কথা ৬, ৮, ১১ ও ১৩ এপ্রিল।

৯৭ প্রতিবেদক

Read Previous

দিল্লি ও চেন্নাই শিবিরে করোনার হানা

Read Next

আবারও অনিশ্চয়তায় টাইগারদের শ্রীলঙ্কা সফর

Total
5
Share