বাবরের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে হারাল পাকিস্তান

বাবরের সেঞ্চুরিতে দক্ষিণ আফ্রিকাকে হারাল পাকিস্তান

তীরে এসে তরী ডুবানো কিংবা অপ্রত্যাশিতভাবে কোন ম্যাচ জয় যেন পাকিস্তানের ক্রিকেটের অপরিহার্য অংশ। সেঞ্চুরিয়ানে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথম ওয়ানডেতে অধিনায়ক বাবর আজমের সেঞ্চুরিতে জয়ের পথেই ছিল পাকিস্তান। তার বিদায়ে কিছুটা খেই হারালেও শেষ বলে এসে ঠিকই ৩ উইকেটের জয় তুলে নিয়েছে পাকিস্তান। বিফলে গেল র‍্যাসি ভ্যান ডার ডুসেনের লড়াকু শতক।

জয়ের জন্য ২৭৪ রানের লক্ষ্যমাত্রায় খেলতে নেমে শুরুতে ফখর জামানকে হারালেও বাবর ও ওপেনার ইমাম উল হকের চমৎকার ব্যাটিং জয়ের ভিত্তি গড়ে দেয় পাকিস্তানকে। ২য় উইকেটে এরা ১৭৭ রানের জুটি গড়েন।

বাবর আজম অনবদ্য ব্যাটিং করে ১০৪ বলে ১৭টি বাউন্ডারিতে ১০৩ রান করেন। এছাড়াও ইমাম করেন ৭০ রান। বাবরের বিদায়ের পর এক পর্যায়ে মাত্র ১৭ রানের ব্যবধানে ৪ উইকেট হারিয়ে বসে তারা। তবে মোহাম্মদ রিজওয়ান (৪০) ও শাদাব খানের (৩৩) ব্যাটিংয়ে জয় নিশ্চিত সফরকারীরা।

স্বাগতিকদের পক্ষে দারুণ বোলিং করে ৪ উইকেট নিয়ে তাদেরকে ম্যাচে ধরে রাখেন পেসার আনরিখ নরকিয়া। এছাড়াও আন্দিলে ফেলুকওয়ায়ো ২টি উইকেট নেন।

এর আগে টসে হেরে ব্যাটিংয়ে নেমে ডুসেনের সেঞ্চুরি ও ডেভিড মিলারের ফিফটিতে ২৭৩ রানের স্কোর গড়ে প্রোটিয়ারা। ডুসেনে শেষ পর্যন্ত ব্যাট করে ১২৩ রানে অপরাজিত থাকেন, যার মধ্যে ছিল ১০টি চার ও ২টি ছয়। এছাড়াও মিলার ৫০ ও ফেলুকওয়ায়ো ২৯ রান করেন। অধিনায়ক হিসেবে অভিষিক্ত হওয়া টেম্বা বাভুমা ১ রানের বেশি করতে পারেননি।

পাকিস্তানের পক্ষে শাহীন শাহ আফ্রিদি ও হারিস রউফ ২টি করে উইকেট পান।

দুই দলের মধ্যকার ২য় ওয়ানডে আগামী রোববার জোহানেসবার্গে অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোরঃ

দক্ষিণ আফ্রিকাঃ ২৭৩/৬ (৫০), ডুসেন ১২৩*, মিলার ৫০, ফেলুকওয়ায়ো ২৯; শাহীন ১০-১-৬১-২, হারিস ১০-০-৭২-২

পাকিস্তানঃ ২৭৪/৭ (৫০), বাবর ১০৩, ইমাম ৭০, রিজওয়ান ৪০; নরকিয়া ১০-০-৫১-৪, ফেলুকওয়ায়ো ১০-০-৫৬-২

ফলাফলঃ পাকিস্তান ৩ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ বাবর আজম (পাকিস্তান)।

৯৭ ডেস্ক

Read Previous

জাহানারার ‘গোল্ডেন ডে’ তে রোমাঞ্চিত রুমানা, সালমারা

Read Next

প্রথম টেস্টের পুনরাবৃত্তি, শূন্য জয়ে সিরিজ ড্র

Total
3
Share