অধিনায়ক রিহাদের অলরাউন্ড নৈপুণ্য, জাহাঙ্গীরাবাদকে হারালো চট্টলা

অধিনায়ক রিহাদের অলরাউন্ড নৈপুণ্য, জাহাঙ্গীরাবাদকে হারালো চট্টলা

৯ম বাংলাদেশ গেমসের ছেলেদের ক্রিকেটে আজ (২ এপ্রিল) চট্টলা ইস্ট জোন ৬৩ রানে হারিয়েছে জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোনকে। আগে ব্যাট করা চট্টলার দুই ব্যাটসম্যান হৃদয় দেব ও রিহাদ খান সেঞ্চুরি মিসের আক্ষেপে পুড়েন। তবে তাদের ৯০ পেরোনো দুই ইনিংসে ২৬৯ রানের সংগ্রহ পায় চট্টলা। জবাবে জাহাঙ্গীরাবাদ গুটিয়ে যায় ২০৬ রানে, স্রোতের বিপরীতে লড়াই করা আরিফুল ইসলামের ৬৭ রানের ইনিংস বৃথা যায়।

বরিশাল বিভাগীয় স্টেডিয়ামে লিগ পর্বে নিজেদের প্রথম ম্যাচে মুখোমুখি হয় চট্টলা ইস্ট জোন ও জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন। টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন চট্টলা অধিনায়ক রিহাদ খান।

ওপেনার হৃদয় দেবের ৯৪ রানের সাথে রিহাদের অধিনায়কোচিত ৯৩ রানে ভর করে ইনিংসের শেষ ওভারে অলআউট হওয়ার আগে চট্টলার সংগ্রহ ২৬৯ রান। হৃদয় ১৪৩ বলে ৮ চার ২ ছক্কায় ৯৪ রানের ইনিংসটি সাজান। অন্যদিকে রিহাদ ৯৩ রানের ইনিংস খেলতে খরচ করেছেন ১১৩ বল, হাঁকিয়েছেন ৪ চারের সাথে ৫ ছক্কা। তবে দুজনেই ফিরেছেন সেঞ্চুরির আক্ষেপ নিয়ে।

জাহাঙ্গীরাবাদের হয়ে সর্বোচ্চ ৫ উইকেট নেন শাহরিয়ার আলম মাহিম। দুইটি করে উইকেট শিকার আবু বক্কর আহমেদ ও আব্দুল্লাহ আল তৌফিকের। একটি উইকেট নেন সানজীদুর রহমান সোহান।

২৭০ রানের লক্ষ্য তাড়ায় নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় জাহাঙ্গীরাবাদ সেন্ট্রাল জোন। ১১৭ রানে ৫ উইকেট হারানো জাহাঙ্গীরাবাদ তিন নম্বরে নামা আরিফুল ইসলামের ৬৭ রানের ইনিংসে শেষ পর্যন্ত ২০৬ রানে থামে। ৮ম ব্যাটসম্যান হিসেবে সাজঘরে ফেরা আরিফুল ইনিংসটি সাজান ৭৯ বলে ৭ চার ৩ ছক্কায়। এছাড়া ২২ রান আসে অধিনায়ক আমির হোসেনের ব্যাট থেকে। ২০ রান করেন সাগর আহমেদ।

চট্টলার হয়ে সর্বোচ্চ তিন উইকেট মুস্তাকিম মিয়ার। দুইটি করে উইকেট নেন আহমেদ শরিফ ও অধিনায়ক রিহাদ খান। একটি করে শিকার আশরাফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান ও রেদওয়ান হোসেনের। ব্যাট হাতে ৯৩ রানের সাথে বল হাতে ২ উইকেট নেওয়া চট্টলা অধিনায়ক রিহাদ জিতেছেন ম্যাচ সেরার পুরষ্কার।

৯৭ প্রতিবেদক

Read Previous

আর কোন বিতর্কে জড়াতে চান না সাকিব

Read Next

অ্যান্টিগাতে শেষদিন রানের চূড়া টপকাতে হবে শ্রীলঙ্কাকে

Total
3
Share