শুভাগত হোমের ম্যাচ ড্রয়েই সমাপ্তি

কক্সবাজারে ব্যাটে-বলে শুভাগত'র দাপট

২৭৩ রানের লিড নিয়ে তৃতীয় দিন শেষ করা সিলেট বিভাগীয় দল চতুর্থ দিন লিড বাড়িয়ে ৩১০ করে। তবে সাইফ হাসানের দৃঢ়তায় কক্সবাজারে বঙ্গবন্ধু ২২ তম জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দ্বিতীয় রাউন্ডের ম্যাচটি ড্রয়ে শেষ করতে পারে ঢাকা বিভাগীয় দল। । দেশের করোনা পরিস্থিতি খারাপ হওয়াতে এই রাউন্ড শেষেই অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়েছে লিগের বাকি ম্যাচগুলো।

নিজেদের দ্বিতীয় ইনিংসে ৬ উইকেটে ১৮৩ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছিল সিলেট। ৭৪ রানে অপরাজিত থাকা আসাদউল্লাহ আল গালিব আজ শেষদিন বেশিক্ষণ টিকেননি। সালাউদ্দিন শাকিলের বলে উইকেটের পেছনে মাহিদুল ইদলাম অঙ্কনকে ক্যাচ দেন ৮২ রানে। ১৬৪ বলে ৭ চার ১ ছক্কায় ইনিংসটি সাজান গালিব।

তার বিদায়ের পর আগেরদিন ২৪ রানে অপরাজিত থাকা তানজিম হাসান সাকিবও ফিরেছেন ৩৩ রানে। সিলেটের ইনিংস থামে ২১৯ রানে। পেসার আবু জায়েদ রাহি অপরাজিত ছিলেন ১৩ রানে। ঢাকা বিভাগের হয়ে সর্বোচ্চ দুইটি করে উইকেট নেন শুভাগত হোম, সাইফ হাসান ও সুমন খান। একটি করে শিকার সালাউদ্দিন শাকিল ও তাইবুর রহমানের।

সিলেট প্রথম ইনিংসে ৯০ রানে এগিয়ে থাকায় ঢাকার জন্য লক্ষ্য দাঁড়ায় ৩১০। কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে প্রথম স্তরের এই ম্যাচে ঢাকা বিভাগ শেষ দিনে ব্যাট করার সুযোগ পায় ৬৪ ওভার। তাতে ৫ উইকেট হারিয়ে তুলতে পারে ১৪৭ রান, ফলে সমাপ্তি হয় ড্রয়ে।

৫৩ রানে ফিরে যান দুই ওপেনার জয়রাজ শেখ (৩) ও আব্দুল মজিদ (১২)। সেখান থেকে মাহিদুল হাসান অঙ্কনকে নিয়ে সাইফ হাসানের ৪৭ রানের জুটি। ৮৯ বলে ৫ চার ২ ছক্কায় ৬৪ রান করে এনামুল হক জুনিয়রের দ্বিতীয় শিকার সাইফ হাসান।

১২ রানের ব্যবধানে ৬০ বলে ২৬ রান করে এনামুল হক তৃতীয় শিকার অঙ্কন। তাইবুর রহমানও (৮) দ্রুত ফিরলে ১১৬ রানেই ৫ উইকেট হারায় ঢাকা। শেষ প্রথম ইনিংসের সেঞ্চুরিয়ান পর্যন্ত শুভাগত হোমে ও আরাফাত জুনিয়রের ব্যাটে দিনের বাকি সময় বিপদ ছাড়াই পার করে ঢাকা।

স্কোরবোর্ডে ১৪৭ রান তোলার পথে শুভাগত অপরাজিত ২০ ও আরাফাত ১৩ রানে। এনামুল হক জুনিয়রের ৩ উইকেটের সাথে একটি করে শিকার রুয়েল মিয়া ও রাহাতুল ফেরদৌসের। ম্যাচে এক সেঞ্চুরি সহ ১৩৪ রান ও ৬ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন শুভাগত হোম।

৯৭ প্রতিবেদক

Read Previous

আত্মবিশ্বাসী সাকিব বলছেন হতে হবে ‘ওপেন মাইন্ডেড’

Read Next

ডিআরএসে বহাল থাকছে আম্পায়ার্স কল, তবে বদলেছে কিছু নিয়ম

Total
1
Share