বিশ্বকাপের আগে বড় সিরিজ খেলতে মুখিয়ে রিয়াদরা

বিশ্বকাপের আগে বড় সিরিজ খেলতে মুখিয়ে রিয়াদরা

চলতি বছরের শেষদিকে ভারতে বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। বিশ্বকাপ সামনে রেখে দলগুলো এখন থেকেই টি-টোয়েন্টিতে প্রাধান্য দেওয়া শুরু করেছে। ব্যস্ত ক্রিকেটীয় সূচিতে বাংলাদেশও বিশ্বকাপের আগে পাচ্ছে বেশ কয়েকটি টি-টোয়েন্টি সিরিজ। নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজেও হোয়াইটওয়াশ হওয়ার পর টাইগার কাপ্তান মাহমুদউল্লাহ রিয়াদ মুখিয়ে আছেন বিশ্বকাপের আগের সিরিজগুলোর জন্য।

চলতি বছরের জুলাই থেকে অক্টোবর সময়কালে জিম্বাবুয়ে সফরে তিনটি টি-টোয়েন্টি ছাড়াও ঘরের মাঠে খেলবে নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে। যেখানে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি, অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিপক্ষে তিনটি করে টি-টোয়েন্টি খেলার কথা।

অন্য ফরম্যাটের সাথে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে এতগুলো টি-টোয়েন্টি ম্যাচ নিশ্চিতভাবেই বাংলাদেশকে সেরা প্রস্তুতির সুযোগ করে দিতে পারে। বিশেষ করে ভারতের কন্ডিশনে বিশ্বকাপের আগে ঘরের মাঠেই বেশিরভাগ ম্যাচ বলে কন্ডিশন বিবেচনায়ও বাড়তি সুবিধা পাওয়ার কথা মাহমুদউল্লাহ রিয়াদের দলের।

আজ (১ এপ্রিল) অকল্যান্ডের ইডেন পার্কে নিউজিল্যান্ডের বিপক্ষে ১০ ওভারে নেমে আসা শেষ টি-টোয়েন্টিতে ৬৫ রানে হেরে পুরো সফরেই পরাজয়ের বৃত্তে আঁটকে থাকলো বাংলাদেশ। তবে চোটের কারণে এই ম্যাচের একাদশে ছিলেন না নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচে নেতৃত্ব দেন লিটন দাস।

ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে মাহমুদউল্লাহ রিয়াদ জানান হতাশা ভুলে বিশ্বকাপের আগের সিরিজগুলোর জন্য মুখিয়ে তারা,

‘আমরা বিশ্বকাপের আগের সিরিজের জন্য মুখিয়ে আছি। বিশেষত বিশ্বকাপের আগে আমাদের বেশ কয়েকটা বড় সিরিজ আছে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে। আমরা আমাদের ঘরের মাঠের সুবিধা নিতে চেষ্টা করবো। আমরা বিশ্বাস করি আমরা ঘরের মাঠে বেশ আত্মবিশ্বাসী।’ 

নিউজিল্যান্ডের মাটিতে সফরকারী কোন দলের জন্যই ভালো খেলা সহজ হয়না। কন্ডিশন কঠিন হবে জানা বাংলাদেসের নিজেদের কাজটাও ঠিকঠাক করতে পারেনি বলে স্বীকার করলেন মাহমুদউল্লাহ রিয়াদ।

রিয়াদ বলেন, ‘বিষয়টি হচ্ছে আমরা জানতাম এটি কঠিন হবে, নিউজিল্যান্ডের বিপক্ষে যে কারোরই খেলতে সমস্যার সম্মুখীন হতে হয়। সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়ার জন্যও কঠিন ছিল। আমরা জানতাম আমাদের তিন বিভাগেই নিজেদের সেরাটা দিতে হবে উড়ন্ত ফর্মে থাকা তাদের হারাতে। কিন্তু আমরা তা করতে পারিনি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

‘আমাদের সময় ইয়ো ইয়ো টেস্ট থাকলে শচীন-সৌরভরা ফেইল করতেন’

Read Next

ড্র হল ঢাকা মেট্রো-চট্টগ্রাম ম্যাচ, ব্যর্থ মুমিনুল

Total
2
Share