অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিন শেষে এগিয়ে উইন্ডিজ

অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিন শেষে এগিয়ে উইন্ডিজ

অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিন দখলে নেয় বৃষ্টি ও ওয়েস্ট ইন্ডিজের বোলাররা। সকাল থেকে থেমে থেমে হয়েছে বৃষ্টি। ফলে এদিন মোটে মাঠে গড়ায় মাত্র ৪২.১ ওভার। আর তাতেই উইন্ডিজ তুলে নেয় শ্রীলঙ্কার পাঁচ উইকেট। তবে ১ রানের জন্য অর্ধশত রান পূর্ণ হয়নি পাথুম নিসাঙ্কার। ৪৯ রানে অপরাজিত থেকে দিনে শেষ করেন এই তরুণ ব্যাটসম্যান। তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে ৮ উইকেট হারালেও নিসাঙ্কার ব্যাটে চড়েই ২৫০ রানে পৌঁছায় শ্রীলঙ্কা।

৩ উইকেটে ১৩৬ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল শ্রীলঙ্কা। তবে মুহূর্তে, মুহূর্তে বৃষ্টির আঘাত, এদিন খেলা হয় মাত্র ৪২.১ ওভার। এর মধ্যে শ্রীলঙ্কা তুলতে পারে ১১৪ রান, বিপরীতে উইন্ডিজের বোলাররা শিকার নেয় ৫ উইকেট।

আগের দিন অপরাজিত থাকা দিনেশ চান্দিমাল (৩৪*) আর ধনঞ্জয়া ডি সিলভা (২৩*) এদিন ভালোই শুরু করেছিলেন শুরুটা। তবে দিনের প্রথম সেশনে এই দুজনকে ফিরিয়ে দেন ক্যারিবীয় বোলাররা। ১০১ বল মোকাবিলায় ৪৪ রান করা চান্দিমালকে ফিরিয়ে দিনের প্রথম উইকেট শিকার করেন শ্যানন গ্যাব্রিয়েল। চান্দিমাল ফেরার পরে উইকেটে থিতুই ছিলেন ধনঞ্জয়া। পাথুম নিসাঙ্কার সঙ্গে জুটিও হয় ১২ ওভারের মতো।

তবে এরমাঝেই লেগ বিফোরের ফাঁদে পড়ে উইকেট হারান ধনঞ্জয়া ডি সিলভা। রিভিউ’র ব্যবহার না করেই প্যাভিলিয়নে পথে হাটেন ৩৯ রানের ইনিংস খেলা ধনঞ্জয়া। পরবর্তীতে টিভি রিপ্লেতে দেখা যায় বল লেগ স্ট্যাম্পের বাইরে ছিল।

এরপর নিরোশান ডিকওয়েলাও বেশ কিছুক্ষণ উইকেটে সঙ্গ দিয়ে যান নিসাঙ্কাকে। তবে ২৫ বলে ২০ রানের ইনিংসেই এদিন ডিকওয়েলাকে থামিয়ে দেন জেসন হোল্ডার। সুরাঙ্গা লাকমালও ফিরে গেলেন দ্রুত। মাত্র ৬ রান করতেই আলজারি জোসেফের বলে ক্যাচ তুলে বিদায় নেন তিনি।

২৬ বলে ২ রান করা দুশমান্থ চামিরাকে ফিরিয়ে দ্বিতীয় উইকেট দখলে নেন জেসন হোল্ডার। তবে অপরপ্রান্তে একাই লড়ছেন পাথুম নিসাঙ্কা। ১ রানের জন্যে এদিন হলো না তাঁর ফিফটি। ৪৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেন তিনি। লাসিথ এম্বুলদেনিয়া আছেন কোন রান না করেই।

অ্যান্টিগা টেস্টের তৃতীয় দিন শেষে প্রথম ইনিংসে শ্রীলঙ্কার রান ৮ উইকেটে ২৫০। ওয়েস্ট ইন্ডিজের এখনও ১০৪ রানে পিছিয়ে লঙ্কানরা।

সংক্ষিপ্ত স্কোরঃ (তৃতীয় দিন শেষে)

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসঃ ৩৫৪/১০ (১১১.১ ওভার) ব্র্যাথওয়েট ১২৬, ক্যাম্পবেল ৫, বোনার ০, মায়ের্স ৪৯, ব্ল্যাকউড ১৮, হোল্ডার ৩০, জশুয়া ১, জোসেফ ২৯, কর্নওয়াল ৭৩, রোচ ৯; লাকমাল ২৮-১১-৯৪-৪, ফার্নান্দো ২৭-৪-৭১-১, চামিরা ২১.১-৪-৬৯-৩, এম্বুলদেনিয়া ২৫-৫-৮৮-১, ধনঞ্জয়া ১০-৩-২৬-১

শ্রীলঙ্কা ১ম ইনিংসঃ ২৫০/৮ (১০৩.১ ওভার) করুণারত্নে ১, থিরিমান্নে ৫৫, ওশাদা ১৮, চান্দিমাল ৪৪, ধনঞ্জয়া ৩৯, নিসাঙ্কা ৪৯*, ডিকওয়েলা ২০, লাকমাল ৬, চামিরা ২, এম্বুলদেনিয়া ০*; রোচ ১৬-৪-৫৪-১, গ্যাব্রিয়েল ১৪.১-৩-৩৩-১, জোসেফ ২২-৪-৬৪-২, হোল্ডার ২১-৩-৩৯-২, মায়ের্স ১১-৭-১০-১, ব্ল্যাকউড ৪-০-১৬-১

৯৭ ডেস্ক

Read Previous

নিউজিল্যান্ডে ব্যর্থতার ষোলকলা পূর্ণ করল বাংলাদেশ

Read Next

অনির্দিষ্টকালের জন্য স্থগিত বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগ

Total
1
Share