খেলছেন না মাহমুদউল্লাহ, অধিনায়ক লিটন দাস

খেলছেন না মাহমুদউল্লাহ, অধিনায়ক লিটন দাস

শেষ পর্যন্ত গুঞ্জনই সত্য হল, নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ টি-টোয়েন্টিতে চোটের কারণে ছিটকে গেলেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। অকল্যান্ডের ইডেন পার্কে বাংলাদেশ সময় দুপুর ১২ টায় শুরু হতে যাওয়া ম্যাচে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিবেন উইকেট রক্ষক লিটন কুমার দাস।

চোটের কারণে প্রথম দুই টি-টোয়েন্টিতে না খেলা মুশফিকুর রহিমও শেষ পর্যন্ত এ ম্যাচের একাদশ থেকে বাদ পড়লে ২০০৬ সালের পর প্রথমবার পঞ্চ পান্ডবের সবাইকে ছাড়াই মাঠে নামবে বাংলাদেশ। টি-টোয়েন্টি থেকে অবসরে মাশরাফি বিন মর্তুজা, ছুটি নিয়েছেন তামিম ইকবাল ও সাকিব আল হাসান।

অন্যদিকে নিউজিল্যান্ডে থাকলেও কাঁধের চোটের কারণে প্রথম দুই ম্যাচের মত এই ম্যাচে অনিশ্চিত উইকেট রক্ষক মুশফিকুর রহিম। এবার তার সাথে চোটের মিছিলে যোগ হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদের নামও। ‘স্ট্রেইনড’ চোটে পড়েছেন নেপিয়ারে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলার সময়।

যার তীব্রতা বেশি হওয়াতে মাঠে নামা হচ্ছেনা অকল্যান্ডে আজ (১ এপ্রিল) শেষ টি-টোয়েন্টিতে। বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার পরিবর্তে মাঠে অধিনায়কত্ব করবেন লিটন দাস।

উল্লেখ্য, সফরের ওয়ানডে সিরিজে ধবল ধোলাই হওয়ার পর কিউইদের কাছে বাংলাদেশ হেরেছে প্রথম দুই টি-টোয়েন্টিও। ফলে এখনো পর্যন্ত কয়েক দফা নিউজিল্যান্ড সফরে গিয়ে ৩১ ম্যাচে জয় নেই একটিও। মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকদের ছাড়া পাওয়াটা সহজ হবে না আজকের ম্যাচেও।

৯৭ প্রতিবেদক

Read Previous

আইপিএল থেকে নাম সরিয়ে নিলেন হ্যাজেলউড

Read Next

অকল্যান্ডে বৃষ্টিতে টস হতে দেরি

Total
13
Share