হারাবার শঙ্কায় জাইলস বলছেন খেলোয়াড়দের সঙ্গে বিরোধ নয়

হারাবার শঙ্কায় জাইলস বলছেন খেলোয়াড়দের সঙ্গে বিরোধ নয়

আইপিএলে খেলার জন্য অনুমতি না দিলে ভবিষ্যতে ইংল্যান্ড তাদের সেরা খেলোয়াড়দের হারাতে পারে বলে আশঙ্কা করছেন ইংল্যান্ডের ক্রিকেট পরিচালক অ্যাশলে জাইলস।

শ্রীলঙ্কা ও ভারত সিরিজের পর ইংল্যান্ডের খেলোয়াড়দের বিশ্রাম দেওয়া হয়েছে। তবে অনেক ক্রিকেটার ৯ এপ্রিল থেকে শুরু হওয়া আইপিএলে অংশ নিবেন।

যদি খেলোয়াড়রা আইপিএলের পরবর্তী ধাপে পৌঁছায়, তবে জুনে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট মিস হওয়ার সম্ভাবনা রয়েছে।

‘বর্তমানে আমি মনে করি আমাদের খেলোয়াড়রা ইংল্যান্ডের জন্য খেলতে ভালোবাসে,’ জাইলস বলেন।

বিবিসিতে অনুষ্ঠিত টাফার্স অ্যান্ড ভন শো-তে জাইলস বলেন, ‘আমি চাই না কোন বিপদ হোক। তবে আমাদেরও বুঝতে হবে ভবিষ্যতে আমাদের জন্য বিপজ্জনক কিছু ঘটতে পারে।’

‘আইপিএলে অংশগ্রহণ নিয়ে খেলোয়াড়দের সাথে বিরোধ করা উচিত হবে না। কেননা আমরা হয়তোবা আমাদের কিছু সেরা খেলোয়াড়দের হারাতে পারি।’

বিশ্বের সেরা ধনী লিগ আইপিএলে এবার ইংল্যান্ডের ১১ জন ক্রিকেটার অংশ নিচ্ছে। এর মধ্যে জস বাটলার ও বেন স্টোকস ছাড়াও ফিটনেস টেস্ট পাসের অপেক্ষায় থাকা জফরা আর্চারও রয়েছেন।

আইপিএলে অংশগ্রহণ নিয়ে ইংলিশ ক্রিকেটে বহুদিন ধরে বিতর্ক চলছে। তবে সমসাময়িকে ইংল্যান্ড বেশ সহানুভূতিশীল হয়েছে।

২০১৯ বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রেখেছিল আইপিএল। তবে আইপিএলের জন্য ইংলিশ কোন ক্রিকেটার একটি টেস্টও মিস করেনি।

‘আইপিএলের পুরো মৌসুমের জন্য চুক্তি করেছে আমাদের ক্রিকেটাররা। আমার মনে হয় না এ চুক্তি লঙ্ঘন করা ঠিক হবে,’ জাইলস বলেন

রোটেশন পলিসি অনুসরণ করে ইংল্যান্ড ১ বছরের মধ্যে ১৭ টেস্ট খেলেছে। তবে অনেকে করোনার জন্য নির্ধারিত জৈব সুরক্ষা বলয়ের সমালোচনাও করেছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের সাথে আবারও টেস্ট খেলবে ইংল্যান্ড, নিজেদের মাটিতে। তাদের সাথে ৫ টেস্টের পর নিউজিল্যান্ডের সাথেও ২টি টেস্ট খেলবে ইংলিশরা। এরপর শীতে অস্ট্রেলিয়া তারা অ্যাশেজ সিরিজ খেলবে।

তবে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন জাইলস।

‘বর্তমানে কঠিন পরিস্থিতিতে আমরা আমাদের খেলোয়াড়দের শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের দিকে খেয়াল রাখছি। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজের জন্য স্কোয়াডের সবাই যেন শারীরিক এবং মানসিকভাবে প্রস্তুত থাকে, সেদিকে আমরা সর্বাত্নক চেষ্টা করছি,’ জাইলস জানান।

৯৭ ডেস্ক

Read Previous

রিয়াদকে নিয়ে শঙ্কা, আরও একটি হোয়াইটওয়াশ?

Read Next

আইপিএল থেকে নাম সরিয়ে নিলেন হ্যাজেলউড

Total
3
Share