স্মিথ ইস্যুতে ল্যাঙ্গার- ‘পদ খালি নেই’

স্মিথ ইস্যুতে ল্যাঙ্গার- 'পদ খালি নেই'

অস্ট্রেলিয়া দলে অধিনায়কের পদ খালি নেই, স্টিভ স্মিথকে সাফ জানিয়ে দিলেন অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার। ভবিষ্যতে সুযোগ থাকলে অস্ট্রেলিয়া দলের নেতৃত্ব আবার গ্রহণ করার ইচ্ছা প্রকাশ করেছিলেন সাবেক অধিনায়ক স্মিথ। তবে টিম পেইন (টেস্ট অধিনায়ক) এবং অ্যারন ফিঞ্চের (সীমিত ওভারের অধিনায়ক) মত দুইজন ভালো অধিনায়ককে পেয়ে বেশ স্বাচ্ছন্দ্যে আছেন বলে জানিয়েছেন ল্যাঙ্গার।

‘আমাদের দুইজন ভালো অধিনায়ক আছে এবং সামনে অ্যাশেজ ও টি-টোয়েন্টি বিশ্বকাপের দুইটি গুরুত্বপূর্ণ প্রতিযোগিতা রয়েছে। আমাদের ভবিষ্যৎ উজ্জ্বল,’ ফক্স স্পোর্টসকে জানান ল্যাঙ্গার।

‘মিডিয়ার অনেক কথাবার্তার মধ্যেও জানাতে চাই, এ মুহুর্তে অধিনায়কের পদ খালি নেই,’ যোগ করেন ল্যাঙ্গার।

অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব আবার নিতে চান বলে সোমবার প্রথমবারের মত জানিয়েছিলেন স্মিথ। ২০১৮ সালের মার্চে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে কেপটাউন টেস্টে বল টেম্পারিং কেলেঙ্কারির দরুণ তার অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয়েছিল।

ওপেনার ডেভিড ওয়ার্নারের সাথে তাকেও ১ বছরের জন্য আন্তর্জাতিক ক্রিকেট নিষিদ্ধ করে ক্রিকেট অস্ট্রেলিয়া। এছাড়া ওপেনার ক্যামেরুন ব্যানক্রফটও ৯ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন।

এরপর পেইনকে টেস্টে এবং ফিঞ্চকে সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক করা হয়েছিল। তবে নিজেদের মাটিতে ভারতের বিপক্ষে সিরিজ হেরে যাওয়ায় পেইনকে সরিয়ে স্মিথকে আবারও অধিনায়কত্ব করার জোর গুঞ্জন উঠে।

৯ এপ্রিল থেকে শুরু হওয়ায় আসন্ন আইপিএলে দেখা যাবে স্মিথকে। এবারের আসরে তিনি দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রতিনিধিত্ব করবেন।

৯৭ ডেস্ক

Read Previous

মুরাদের প্রথম ‘৫’, কক্সবাজারে এগিয়ে চট্টগ্রাম

Read Next

রিয়াদকে নিয়ে শঙ্কা, আরও একটি হোয়াইটওয়াশ?

Total
2
Share