মুগ্ধ’র পেসে বিপর্যস্ত খুলনা, জয় দেখছে রংপুর

মুগ্ধ'র পেসে বিপর্যস্ত খুলনা, জয় দেখছে রংপুর

২৯ মার্চ থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু ২২ তম জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) এর দ্বিতীয় রাউন্ডের খেলা। রংপুরের রংপুর ক্রিকেট গ্রাউন্ডে ১ম স্তরের ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে খুলনা বিভাগীয় দল ও রংপুর বিভাগীয় দল। ৪ দিনের ম্যাচে ৩ দিন শেষে জয়ের সুবাস পাচ্ছে রংপুর।

শেষদিনে জয়ের জন্য রংপুর বিভাগীয় দলের দরকার ১০১ রান, খুলনা বিভাগীয় দলের দরকার ১০ উইকেট।

১ উইকেটে ৪ রান নিয়ে ২য় দিনের খেলা শেষ করেছিল খুলনা। ৪ রান নিয়ে ইমরুল কায়েস ও কোন রান না করে অমিত মজুমদার কোন রান না করে অপরাজিত ছিলেন।

৩য় দিনে এসে আর ২৭ রান করতে পারেন ইমরুল। ৩১ রান করা ইমরুলকে ফেরান রংপুর দলপতি আরিফুল হক। চারে নামা নাহিদুল ইসলামের সঙ্গে ৫১ রানের জুটি গড়েন অমিত মজুমদার।

৩০ রান করা নাহিদুলকে ফেরান মাহমুদুল হাসান। এরপর আলোচনায় আসেন মুকিদুল ইসলাম মুগ্ধ। ১ম ইনিংসে ৬ উইকেট পাওয়া মুগ্ধ টানা দুই বলে ফেরান তুষার ইমরান ও নুরুল হাসান সোহানকে। দুজনকেই বোল্ড করে ফেরান মুগ্ধ।

১০৬ রানে ৫ উইকেট হারিয়ে ফেলার পর ১২৬ রানের জুটি গড়েন অমিত মজুমদার ও জিয়াউর রহমান। ৭০ বলে ৭ চার ও ২ ছক্কায় ৬৪ রান করেন জিয়া, তাকেও ফেরান মুগ্ধ। সেঞ্চুরি থেকে ১১ রান দূরে থাকা অমিত মজুমদারকে ফিরিয়ে ইনিংসে ৬ষ্ঠ ও ম্যাচে নিজের ১২ তম উইকেট পান মুগ্ধ।

২য় ইনিংসে ২৫৯ রানে গুটিয়ে যায় খুলনা, রংপুরের লক্ষ্য দাঁড়ায় ১১৭।

সংক্ষিপ্ত স্কোর (৩য় দিন শেষে):

খুলনা ১ম ইনিংসে ২২১/১০ (৪৯.২), রবি ০, অমিত ৪, ইমরুল ০, তুষার ১১৬, সোহান ৩১, নাহিদুল ২৯, জিয়া ০, টুটুল ৬, হালিম ৯, মিনহাজ ৯, টিপু ৪*; মুগ্ধ ১৩.২-১-৬৪-৬, আরিফুল ১৫-২-৫৪-২, নোবিন ৯-০-৩১-২।

রংপুর ১ম ইনিংসে ৩৬৪/১০ (৯৭.১), জাভেদ ৩২, নোবিন ০, শুভ ১৫, তানবীর ৩১, নাসির ৬৬, আরিফুল ৯৭, মাহমুদুল ২৫, ধিমান ৪৩, রিশাদ ১৫, সাজেদুল ২১, মুগ্ধ ০*; হালিম ২৩-২-৮৮-২, টুটুল ২২.১-৪-৭৮-৪, জিয়া ২৩-৩-৮৬-১, রবি ১২-১-৪১-২

খুলনা ২য় ইনিংসে ২৫৯/১০ (৬৯.৩), রবি ০, অমিত ৮৯, ইমরুল ৩১, নাহিদুল ৩০, তুষার ২, সোহান ০, জিয়া ৬৪, টুটুল ১৬, হালিম ০, মিনহাজ ৯*, টিপু ০; মুগ্ধ ২০-৩-৬৭-৬, আরিফুল ১৩-১-৫৭-১, মাহমুদুল ১৪-৬-২৪-২, শুভ ২.৩-০-১৫-১

রংপুর ২য় ইনিংসে ১৬/০ (৭), জাভেদ ১৪*, নোবিন ১*

শেষদিনে জয়ের জন্য রংপুরের দরকার আরো ১০১ রান, খুলনার দরকার ১০ উইকেট।

৯৭ প্রতিবেদক

Read Previous

একাদশ সাজাতে হিমশিম খাওয়া সিলেটই চালকের আসনে

Read Next

হায়দ্রাবাদে মিচেল মার্শের বদলি জেসন রয়

Total
1
Share