শেষ ম্যাচে জয় পাওয়া সম্ভব বলছেন সৌম্য

শেষ ম্যাচে জয় পাওয়া সম্ভব বলছেন সৌম্য

নিউজিল্যান্ড সফরে কখনোই জয় না পাওয়া বাংলাদেশ এবার বেশ আত্মবিশ্বাসী ছিল। তবে ওয়ানডে সিরিজের পর প্রথম দুই টি-টোয়েন্টিতেও হারের পর এ যাত্রায় জয় নিয়ে দেশে ফিরতে সুযোগ কেবল আগামীকাল (১ এপ্রিল) শেষ টি-টোয়েন্টিতে জয় পাওয়া। বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য সরকার বলছেন এতদিন করে আসা ভুলগুলো শুধরে নিতে পারলে জয় পাওয়া সম্ভব অকল্যান্ডের ইডেন পার্কে সফরের শেষ ম্যাচটিতে।

নেপিয়ারে ম্যাকলিন পার্কে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ডিএলএস (ডাকওয়ার্থ লুইস) মেথডে ১৬ ওভারে ১৭০ রানের লক্ষ্য তাড়ায় বাংলাদেশকে জয়ের পথেই রেখেছিল সৌম্য সরকার। তার ২৭ বলে ৫১ রানের ঝড়ো ইনিংসের পরও অবশ্য চিরচেনা ধস, পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় দল হেরেছে ২৮ রানে। অবশ্য লক্ষ্য তাড়া করতে নেমেও ম্যাচ রেফারির ভুলে বাংলাদেশ সংশোধিত লক্ষ্য সম্পর্কে জানতে পারে ইনিংসের ১.৩ ওভার পর।

তিন নম্বরে নামা সৌম্য আগের ম্যাচগুলোতে ব্যর্থ হলেও গতকাল (৩০ মার্চ) দলকে জয়ে এনে দিতে সর্বোচ্চ চেষ্টাটুকু করেছেন। তবে ভালো ইনিংস খেলেও দলের হারে খুব বেশি সন্তুষ্ট হতে পারছেন না এই বাঁহাতি।

বিসিবির পাঠানো এক ভিডিও বার্তায় তিনি বলেন, ‘পজিটিভ ইনটেন্ট তো অবশ্যই ছিল। প্রথমে সবার মধ্যে দ্বিধা দ্বন্দ্ব ছিল যে কত টার্গেট। যখন দুই ওপেনার ব্যাটিংয়ে গেছে টার্গেট ঠিক ছিল না। যখন মাঠের ভেতর গেলাম, আম্পায়ারের সাথে কথা বললাম, উনি বললেন এরকম একটা লক্ষ্য। এভাবেই শুরু করলাম। প্রথম বলেই চার পেয়ে নিজের মধ্যে আত্মবিশ্বাস তৈরি হয়েছিল। আগের ম্যাচগুলো এত ভালো হয়নি। চেষ্টা ছিল এই ম্যাচে দলকে জয়ের দিকে নিয়ে যাওয়ার। উইকেটও ভালো ছিল। দিনশেষে ম্যাচ জিতলে আরও ভালো লাগত।’

এদিকে সফরে কোন জয়ের মুখ না দেখা বাংলাদেশ শেষ টি-টোয়েন্টিতে ভুল শুধরে খেলতে পারলে জয় পেতে পারে বলে মনে করেন সৌম্য, ‘এখানে জেতা সম্ভব। কিন্তু আমরা যেভাবে খেলছি… একদিন বোলাররা ভালো করছি, একদিন ব্যাটসম্যানরা। তিন বিভাগেই যদি ভালো করতে পারতাম তাহলে সহজ হত, জয় সম্ভব হত। আর একটা ম্যাচই বাকি আছে। যদি ব্যাটিং, বোলিং, ফিল্ডিং তিন বিভাগেই ভালো করতে পারি তাহলে জেতা সম্ভব। গত ম্যাচে ফিল্ডিং অনেক ভালো ছিল। একটা দুইটা ছোট ছোট ভুল হচ্ছে। এই ভুলগুলো না করি যদি, নিজেদের পক্ষে কাজে লাগাতে পারি, তাহলে আমার মনে হয় কালকের ম্যাচ জিততে পারব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

প্রথম ওভারে ব্র‍্যাথওয়েটের সেঞ্চুরি, ধীরগতিতে শ্রীলঙ্কা

Read Next

কনওয়ে-নাইমের ক্যারিয়ার সেরা রেটিং, র‍্যাংকিংয়ে সৌম্য’র উন্নতি

Total
7
Share