সতীর্থদের আইপিএল খেলতে যাওয়া স্বাভাবিকভাবে নিচ্ছেন বাভুমা

সতীর্থদের আইপিএল খেলতে যাওয়া স্বাভাবিকভাবে নিচ্ছেন বাভুমা

পাকিস্তানের বিপক্ষে ২য় ওয়ানডে ম্যাচের পর দক্ষিণ আফ্রিকার ৫ জন গুরুত্বপূর্ণ খেলোয়াড় আইপিএলের উদ্দেশ্যে ভারতে চলে যাবেন। আন্তর্জাতিক সিরিজের মাঝপথে দলের খেলোয়াড়রা এভাবে চলে যাওয়ায় মোটেই বিরক্তবোধ করছেন না দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা।

কুইন্টন ডি কক (মুম্বাই ইন্ডিয়ান্স), কাগিসো রাবাদা (দিল্লি ক্যাপিটালস), আনরিখ নরকিয়া (দিল্লি ক্যাপিটালস), লুঙ্গি এনগিডি (চেন্নাই সুপার কিংস) এবং ডেভিড মিলার (রাজস্থান রয়্যালস)- এই ৫ জন চলে যাবেন ২য় ওয়ানডের পর। যদিও তাদেরকে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের জন্য দলে রাখা হয়নি। ভারতীয় ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থার (বিসিসিআই) সাথে দক্ষিণ আফ্রিকার ক্রিকেট বোর্ডের এক চুক্তির কারণেই আইপিএলের পুরো মৌসুমে তাদের দেখা যাবে।

‘আমরা আগে থেকে জানতাম এমন কিছু হবে। তাই এটা নিয়ে মোটেই চিন্তিত নই,’ সোমবার ভার্চুয়াল প্রেস কনফারেন্সে জানান বাভুমা।

‘প্রথম দুই ম্যাচে আমরা আমাদের সেরা খেলোয়াড়দের পাবো। আমরা যেন ইতিবাচক ফলাফল পাই, সেটাই আমাদের দরকার। তাই বলে ৩য় ম্যাচ নিয়ে একদমই ভাবছি না, তা কিন্তু নয়। আমরা বিশ্বাস করি আমাদের পর্যাপ্ত রিপ্লেসমেন্ট রয়েছে। আমি মনে করি না এটা বিরক্তিকর হবে এবং আমাদের ক্রিকেট বোর্ডের সাথে বিসিসিআই-এর সম্পর্ককে সম্মান জানাই,’ বাভুমা বলেন।

কুইন্টন ডি ককের পরিবর্তে সম্প্রতি সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়ক নির্বাচিত হয়েছেন বাভুমা। ২০২১ ও ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের পাশাপাশি ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপেও প্রোটিয়াদের নেতৃত্ব দিবেন তিনি।

‘খেলোয়াড়রা কোন ফরম্যাটে খেলে স্বস্তিবোধ করছে, তা আমাদের গ্রুপ থেকে বুঝতে হবে। কেননা বিশ্বকাপের জন্য দলও এখান থেকে নির্বাচন করা হবে। তাই যেকোন সুযোগ খেলোয়াড়দের কাজে লাগাতে হবে, যেন তারা দলের জন্য নিজেকে যোগ্য মনে করে। তরুণ ক্রিকেটারদের জন্য আমার পরামর্শ থাকবে, তারা যেন সুযোগের সদ্ব্যবহার করে এবং নিজেদের পারফরম্যান্স আরও শাণিত করে,’ বাভুমা জানান।

শুক্রবার ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ অনুষ্ঠিত হবে।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রেয়াস আইয়ারকে নিয়ে বড় দুঃসংবাদ দিল দিল্লি

Read Next

দিনব্যাপী চার দলের স্বাধীনতা গোল্ড কাপ

Total
9
Share