অধিনায়ক রিয়াদও জানতেন না সঠিক টার্গেট কত

অধিনায়ক রিয়াদও জানতেন না সঠিক টার্গেট কত

নেপিয়ারের ম্যাকলিন পার্কে দ্বিতীয় টি-টোয়েন্টিতেও হেরেছে বাংলাদেশ। সঙ্গে হারালো সিরিজটাও। ডিএল (ডাকওয়ার্থ লুইস) মেথড ইস্যুতে ম্যাচ রেফারির ভুল, টার্গেট বিড়ম্বনা; দ্বিধায় ফেলেছে বাংলাদেশি ওপেনারদের। তবে এসবের পরও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ প্রশংসা করলেন সৌম্য, নাইমের দারুণ ব্যাটিংয়ের। তাঁদের ব্যাটিংয়ে দেখেছেন ইতিবাচক মনোভাব। তাসকিনের অবিশ্বাস্য ক্যাচ দলকে এনে দিয়েছে এদিন আত্মবিশ্বাস।

নিউজিল্যান্ড ইনিংসের ১৭.৫ ওভার পর নামা বৃষ্টির কারণেই ডিএল মেথডে লক্ষ্য ঠিক হয় বাংলাদেশের জন্য। তবে বৃষ্টি শেষে বাংলাদেশ যখন ব্যাট করতে নামে তখনও সামনে ছিল না কোন নির্দিষ্ট লক্ষ্য। ম্যাচ রেফারির ভুলে বাংলাদেশ নিজেদের আনুষ্ঠানিক লক্ষ্য জানতে পারে ১.৩ ওভার শেষে। জয়ের জন্য বাংলাদেশকে করতে হবে ১৬ ওভারে ১৭০।

টার্গেট বিড়ম্বনা নিয়ে ম্যাচ শেষে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদও কথা বলেছেন। তবে দলের দুই ওপেনার ওইসময় দ্বিধায় থাকলেও রিয়াদ জানালেন খেলায় এমন কিছু হতেই পারে।

‘হ্যাঁ দ্বিধা তো ছিলই। আমরা জানতাম না ডিএল মেথডে লক্ষ্য কত হচ্ছে। স্কোরবোর্ডে লক্ষ্য মাত্রা বারবার বদলে যাচ্ছিল। খেলায় এমন হতেই পারে।’

বাংলাদেশের ইনিংসের শুরুতে ওপেনার লিটন দাস প্যাভিলিয়নে ফিরে গেলেও সৌম্য সরকার এদিন নাইমকে সঙ্গে নিয়ে ভালোই এগোচ্ছিলেন। সৌম্য, নাইমের ব্যাট থেকে আসে ৮১ রানের জুটি। সৌম্য পেয়েছেন অর্ধশত রানের দেখা। তবে জয়ের স্বপ্ন এদিন খুব বেশি দীর্ঘ হয়নি বাংলাদেশের। মিডল অর্ডারের ব্যাটসম্যানদের ব্যর্থতায় আবারও হেরেছে বাংলাদেশ।

অধিনায়ক রিয়াদ সৌম্য সরকার ও নাইম শেখের দুর্দান্ত ব্যাটিংয়ের প্রশংসা করতে ভুলেননি। তবে দারুণ শুরুর পরও ম্যাচ শেষ করতে না পারায় হতাশ বাংলাদেশ অধিনায়ক। ম্যাচ হারলেও রিয়াদ এদিন মুগ্ধ হয়েছেন তাসকিনের অবিশ্বাস্য ক্যাচে, যা দিয়েছে দলকে আত্মবিশ্বাস।

‘প্রথম পাঁচ ওভারে আমরা সুন্দরভাবে আগাচ্ছিলাম কিন্তু সুন্দরভাবে শেষ করে আসতে পারিনি। নাইম ও সৌম্য ভালো ব্যাটিং করেছে। কিছু সুযোগ কাজে লাগালে জিততে পারতাম। তাসকিন দারুণ এক ক্যাচ ধরেছে, আমাদের এটা আত্মবিশ্বাস এনে দিয়েছিল।’

রিয়াদ বিশ্বাস করেন টি-টোয়েন্টি এক অনিশ্চয়তার খেলা। ইনিংসের শুরু ভালো কিংবা খারাপ হলেও শেষটা যেন মহা গুরুত্বপূর্ণ। যা এই ম্যাচেও পারেনি টাইগাররা। তবে মাহমুদউল্লাহ রিয়াদ বাংলাদেশের ইনিংসে খুঁজে পেয়েছেন ইতিবাচক বিষয়। যা কাজে লাগিয়ে পরবর্তী ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করবে রিয়াদের দল।

‘টি-টোয়েন্টিতে আপনি মাঝেমাঝে ভালো শুরু পাবেন আবার কখনো পাবেন না। কিন্তু ব্যাটিং ও বোলিংয়ে শেষটা আপনাকে ভালোভাবে করতেই হবে। ব্যাটিং ইউনিট হিসেবে ইতিবাচক কিছু বিষয় আছে এই ম্যাচে। আগামী ম্যাচে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করব।’

৯৭ প্রতিবেদক

Read Previous

কক্সবাজারে ব্যাটে-বলে শুভাগত’র দাপট

Read Next

পিনাকের দেড়শ, চালকের আসনে চট্টগ্রাম

Total
5
Share