চালকের আসনে রংপুর, আরিফুলের সেঞ্চুরি মিসের আক্ষেপ

চালকের আসনে রংপুর, আরিফুলের সেঞ্চুরি মিসের আক্ষেপ

গতকাল (২৯ মার্চ) থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু ২২ তম জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) এর দ্বিতীয় রাউন্ডের খেলা। রংপুরের রংপুর ক্রিকেট গ্রাউন্ডে ১ম স্তরের ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে খুলনা বিভাগীয় দল ও রংপুর বিভাগীয় দল। ২য় দিন শেষে চালকের আসনে স্বাগতিক রংপুর।

তুষার ইমরানের সেঞ্চুরির পরেও খুলনাকে ১ম ইনিংসে ২২১ রানে গুটিয়ে দিয়েছিল রংপুর। বল হাতে ৬ উইকেট নিয়েছিলেন পেসার মুকিদুল ইসলাম মুগ্ধ।

৩ উইকেটে ১০৩ রান নিয়ে ১ম দিনের খেলা শেষ করেছিল রংপুর, পিছিয়ে ছিল ১১৮ রানে।

২য় দিনে এসে শুরুতেই ফিরে যান আগের দিন অপরাজিত থাকা তানবীর হায়দার। তবে অপর নাসির হোসেন তুলে নেন ফিফটি। ছয় নম্বরে নামা রংপুর অধিনায়ক আরিফুল হকের সঙ্গে নাসির গড়েন ৭৫ রানের জুটি। ১১৬ বলে ৯ চারে ৬৬ রান করেন নাসির।

সেঞ্চুরির পথে এগিয়ে যাচ্ছিলেন আরিফুল হক, তবে থামতে হয় ৩ রান দূরে থাকতে। ১৬৪ বলে ১১ চারে ৯৭ রান করা আরিফুলকে ফেরান মাসুম খান টুটুল। ইনিংসে খুলনার সফলতম বোলার ছিলেন টুটুলই। ৭৮ রান খরচে ৪ উইকেট নেন তিনি, ৩৬৪ রানে শেষ হয় রংপুরের ইনিংস।

১৪৩ রান পিছিয়ে থেকে ২য় ইনিংস শুরু করা খুলনা হারিয়ে বসেছে উইকেট। ইনিংসের প্রথম বলেই মুগ্ধ’র বলে উইকেটের পেছনে ক্যাচ দেন রবিউল ইসলাম রবি।

১ উইকেটে ৪ রান নিয়ে আগামীকাল ৩য় দিনের খেলা শুরু করবে নুরুল হাসান সোহানের দল।

সংক্ষিপ্ত স্কোর (২য় দিন শেষে):

খুলনা ১ম ইনিংসে ২২১/১০ (৪৯.২), রবি ০, অমিত ৪, ইমরুল ০, তুষার ১১৬, সোহান ৩১, নাহিদুল ২৯, জিয়া ০, টুটুল ৬, হালিম ৯, মিনহাজ ৯, টিপু ৪*; মুগ্ধ ১৩.২-১-৬৪-৬, আরিফুল ১৫-২-৫৪-২, নোবিন ৯-০-৩১-২।

রংপুর ১ম ইনিংসে ৩৬৪/১০ (৯৭.১), জাভেদ ৩২, নোবিন ০, শুভ ১৫, তানবীর ৩১, নাসির ৬৬, আরিফুল ৯৭, মাহমুদুল ২৫, ধিমান ৪৩, রিশাদ ১৫, সাজেদুল ২১, মুগ্ধ ০*; হালিম ২৩-২-৮৮-২, টুটুল ২২.১-৪-৭৮-৪, জিয়া ২৩-৩-৮৬-১, রবি ১২-১-৪১-২

খুলনা ২য় ইনিংসে ৪/১ (১.৩), রবি ০, অমিত ০*, ইমরুল ৪*; মুগ্ধ ১-০-৪-১

খুলনা ২য় ইনিংসে ৯ উইকেট হাতে রেখে ইনিংস ও ১৩৯ রানে পিছিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

নিউজিল্যান্ডে পরাজয়ের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে টাইগাররা

Read Next

এমন ম্যাচ কখনো দেখেননি ডোমিঙ্গো!

Total
2
Share