নেপিয়ারে ডিএল নাটক, টার্গেট বিভ্রাট

নেপিয়ারে ডিএল নাটক, টার্গেট বিভ্রাট

নেপিয়ারের ম্যাকলিন পার্কে দ্বিতীয় টি-টোয়েন্টিতে ১৬ ওভারে ১৭০ রানের লক্ষ্যে ব্যাট করছে বাংলাদেশ। নিউজিল্যান্ড ইনিংসের ১৭.৫ ওভার পর নামা বৃষ্টির কারণেই ডিএল (ডাকওয়ার্থ লুইস) মেথডে এই লক্ষ্য ঠিক হয় বাংলাদেশের জন্য। তবে বৃষ্টি শেষে বাংলাদেশ যখন ব্যাট করতে নামে তখনো তাদের সামনে ছিল না কোন নির্দিষ্ট লক্ষ্য। ম্যাচ রেফারির ভুলে বাংলাদেশ নিজেদের আনুষ্ঠানিক লক্ষ্য জানতে পারে ১.৩ ওভার পর।

আবহাওয়া পূর্বাভাসেই ছিল নেপিয়ারে আজ (৩০ মার্চ) বৃষ্টি হানা দিবে। টস জিতে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ তাই ফিল্ডিং নিতে দেরি করেননি। নিউজিল্যান্ড ইনিংসের ১৩ তম ওভারে প্রথম দফা বৃষ্টি হানা দেয়, খেলা বন্ধ ছিল ২৫ মিনিট। এরপর দ্বিতীয় দফা বৃষ্টি নামে ইনিংসের ১৮তম ওভারে।

ততক্ষণে ১৭.৫ ওভারে নিউজিল্যান্ডের সংগ্রহ ৫ উইকেটে ১৭৩। নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ায় কিউইরা আর ব্যাট করার সুযোগ পায়নি। ৪০ মিনিট পর বাংলাদেশ ব্যাটিং করতে নামে। তবে ডিএল মেথডে তখনো বাংলাদেশের জন্য কোন লক্ষ্য ঠিক হয়নি। যদিও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) মিডিয়া বিভাগ জানিয়েছিল টাইগারদের জন্য লক্ষ্য ১৬ ওভারে ১৪৮, যা অসামঞ্জস্যই ছিল।

লক্ষ্যবিহীন অবস্থায় ব্যাট করে ১.৩ ওভারে দুই টাইগার ওপেনার তোলে ১২ রান। তখনই মাঠের আম্পায়ার কিছুক্ষণ খেলা থামিয়ে আনুষ্ঠানিক লক্ষ্যের জন্য অপেক্ষা করেন। ম্যাচ রেফারি জেফ ক্রো’র কাছ থেকে আসা বার্তা অনুসারে সংশোধিত লক্ষ্য দাঁড়ায় ১৬ ওভারে ১৭০। এরপর বিসিবির মিডিয়া বিভাগ থেকেও নতুন লক্ষ্যের বিষয়টি নিশ্চিত করা হয়।

এমন কিছু দেখে নিউজিল্যান্ড অলরাউন্ডার জিমি নিশাম টুইটারে লিখেন, ‘কিভাবে সম্ভব লক্ষ্য সম্পর্কে না জেনেই একটা লক্ষ্য তাড়ায় নামা? পাগলামো কান্ড!’

 

View this post on Instagram

 

A post shared by cricket97 (@cricket97bd)

৯৭ প্রতিবেদক

Read Previous

বৃষ্টির বাগড়া দেবার দিনেও নিউজিল্যান্ডের বড় সংগ্রহ

Read Next

নিউজিল্যান্ডে পরাজয়ের বৃত্তেই ঘুরপাক খাচ্ছে টাইগাররা

Total
14
Share