অ্যান্টিগায় ব্র্যাথওয়েটের সেঞ্চুরির অপেক্ষা

অ্যান্টিগায় ব্র্যাথওয়েটের সেঞ্চুরির অপেক্ষা

অ্যান্টিগা টেস্টের প্রথম দিন ভালো অবস্থায় থেকেই শেষ করেছে ওয়েস্ট ইন্ডিজ। দিনশেষে তাদের সংগ্রহ ৭ উইকেটে ২৮৭ রান। ৯৯ রানে অপরাজিত ক্রেইগ ব্র‍্যাথওয়েট ১ রানের জন্য প্রথম দিনেই পেলেন না সেঞ্চুরির দেখা। বিপরীতে সর্বোচ্চ ৩ উইকেট শিকারি সুরাঙ্গা লাকমাল ভেঙ্গে দেন ক্যারিবিয়ানদের টপ অর্ডার।

অ্যান্টিগায় টস জিতে উইন্ডিজকে আগে ব্যাট করতে পাঠায় শ্রীলঙ্কা। সুরাঙ্গা লাকমালের সামনে দিনের শুরুতেই বিপাকে স্বাগতিক ব্যাটসম্যানরা। দলীয় ১১ রানে ওপেনার জন ক্যাম্পবেলকে ডিকওয়েলার কাছে ক্যাচ বানিয়ে ফেরান লাকমাল। তিনে নামা এনক্রুমাহ বোনার বোল্ড হয়ে ফেরেন রান যোগ করার আগেই।

এরপর ক্রেইগ ব্র‍্যাথওয়েট, কাইল মায়ের্সকে সঙ্গে নিয়ে গড়েন ৭১ রানের জুটি। তবে ফিফটির দ্বারপ্রান্তে থাকলেও ৪৯ রানে মায়ের্সকে থামিয়ে দেন বিশ্ব ফার্নান্দো। লাকমালের তৃতীয় শিকার হয়ে ফেরার আগে জার্মেইন ব্ল্যাকউড ১৮ রানের বেশি করতে পারেননি। ওয়ানডে মেজাজে ব্যাটিং করে জেসন হোল্ডার ইনিংস বড় করতে পারেনি। তাঁর ৩৪ বলে ৩০ রানের ইনিংসে ছিল ৫টি চার।

জশুয়া ডা সিলভা (১) দ্রুত ফিরে গেলেও আলজারি জোসেফ আউট হন ২৯ রানে। এরপর আর কোন উইকেট হারায়নি ওয়েস্ট ইন্ডিজ। নির্বিঘ্নে কাটিয়ে দেন ব্র‍্যাথওয়েট আর কর্নওয়াল। শেষ সেশনে এই দুইয়ের ব্যাটে জুটি হয় ৬৫ রানের।

৯৯ রানে সেঞ্চুরির অপেক্ষায় অধিনায়ক ক্রেইগ ব্র‍্যাথওয়েট আর কর্নওয়াল অপরাজিত ৪৩ রানে। প্রথম দিনশেষে প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের সংগ্রহ ৭ উইকেটের বিনিময়ে ২৮৭ রান।

বল হাতে শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট দখলে নিয়েছেন পেসার সুরাঙ্গা লাকমল। এছাড়া বিশ্ব ফার্নান্দো, লাসিথ এম্বুলদেনিয়া, ধনঞ্জয়া ডি সিলভা ও দুশমান্থ চামিরা শিকার করেছেন যথাক্রমে ১টি করে উইকেট।

সংক্ষিপ্ত স্কোরঃ (প্রথম দিন শেষে)

ওয়েস্ট ইন্ডিজ ১ম ইনিংসেঃ ২৮৭/৭ (৮৬ ওভার) ব্র‍্যাথওয়েট ৯৯*, ক্যাম্পবেল ৫, বোনার ০, মায়ের্স ৪৯, ব্ল্যাকউড ১৮  হোল্ডার ৩০, জোসেফ ২৯, কর্নওয়াল ৪৩*; লাকমল ৩/৭১, সিলভা ১/১৬, ফার্নান্দো ১/৫৯, এম্বুলদেনিয়া ১/৭৯, চামিরা ১/৫৬।

৯৭ ডেস্ক

Read Previous

পাকিস্তানের জিম্বাবুয়ে সফরের সূচি চূড়ান্ত

Read Next

নেপিয়ারে আগে বোলিংয়ে বাংলাদেশ

Total
1
Share