বিকেএসপিতে ‘২১’ উইকেটের এক দিন!

বিকেএসপিতে '২১' উইকেটের এক দিন!

আজ থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু ২২ তম জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) এর দ্বিতীয় রাউন্ডের খেলা। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) এর ৩ নম্বর গ্রাউন্ডে বরিশাল বিভাগীয় দল মুখোমুখি হয়েছে রাজশাহী বিভাগীয় দলের। শুরুর দিনে ছিল বোলার, তথা স্পিনারদের দাপট।

টসে জিতে আগে ব্যাট করতে নামে বরিশাল বিভাগীয় দল। অবশ্য দিনের শেষভাগে দ্বিতীয় ইনিংসেও ব্যাট করতে নামতে হয় তাদের! করোনা জনিত জটিলতায় এই ম্যাচে মাঠে নামা হয়নি মোহাম্মদ আশরাফুলের।

রাজশাহীর দুই স্পিনার সানজামুল ইসলাম ও তাইজুল ইসলাম ৪ টি করে উইকেট নিলে ১ম ইনিংসে মাত্র ৮২ রানেই অলআউট হয় বরিশাল। বাকি ২ উইকেট নেন মোহর শেখ অন্তর।

ব্যাট করতে নেমে অবশ্য স্বস্তিতে ছিলনা রাজশাহীও। ৮৬ রানেই ৮ উইকেট হারিয়ে বসে তারা। রাজশাহীর ইনিংসের ধ্বংসযজ্ঞ চলে বরিশালের স্পিনার সোহাগ গাজীর নেতৃত্বে। ৮ উইকেটের ৬ টিই নেন তিনি।

পরে অবশ্য জুনায়েদ সিদ্দিকী ও তাইজুল ইসলামের জুটিতে ৬৯ রানের লিড নিশ্চিত করে জহুরুল ইসলামের দল। ৪২ বলে ৩৭ রান করেন তাইজুল, শেষ ব্যাটসম্যান হিসাবে রান আউট হওয়া জুনায়েদ সিদ্দিকী করেন ৯৯ বলে ৪৩ রান।

দ্বিতীয় ইনিংসে ব্যাট হাতে নেমে ইতোমধ্যে ১ উইকেট হারিয়ে বসেছে বরিশাল, তাইজুলের বলে ফরহাদকে ক্যাচ দিয়ে ফিরেছেন সৈকত আলি। ২৩ রানে ১ উইকেট নিয়ে দিন শেষ করে ফজলে মাহমুদ রাব্বির দল।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

বরিশাল ১ম ইনিংসে ৮২/১০ (২৯.৩), সৈকত ২, মইনুল ১২, রাব্বি ২, সালমান ১৩, সায়েম ১, গাজী ১১ , মইন ১৮, শামসুল ৮, তানভীর ৮, মনির ২, রাব্বি ৩; মোহর ৫-২-৭-২, সানজামুল ১০-৩-১৮-৪, তাইজুল ৮.৩-০-৩৯-৪

রাজশাহী ১ম ইনিংসে ১৫১/১০ (৪৮.৫), তামিম ৩৬, জহুরুল ১৫, জুনায়েদ ৪৩, ফরহাদ ৯, হৃদয় ০, সাব্বির ৯, মুক্তার ১, প্রীতম ০, সানজামুল ০, তাইজুল ৩৭, মোহর ১*; রাব্বি ২.৫-০-২১-১, গাজী ২৩-৬-৬৫-৬, মইন ১১-৪-২৬-১, মনির ৩-১-৪-১

বরিশাল ২য় ইনিংসে ২৩/১ (৭), সৈকত ৪, মইনুল ১১*, রাব্বি ৮*; তাইজুল ২-০-৯-১

১ম দিন শেষে ৯ উইকেট হাতে রেখে বরিশাল ইনিংস ও ৪৬ রানে পিছিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

রংপুরে তুষারের সেঞ্চুরি, মুগ্ধ’র ‘৬’

Read Next

এনসিএলে জাকিরের ‘ব্যাক টু ব্যাক’ সেঞ্চুরি

Total
1
Share