রংপুরে তুষারের সেঞ্চুরি, মুগ্ধ’র ‘৬’

রংপুরে তুষারের সেঞ্চুরি, মুগ্ধ’র ‘৬’

আজ থেকে শুরু হয়েছে বঙ্গবন্ধু ২২ তম জাতীয় ক্রিকেট লিগ (এনসিএল) এর দ্বিতীয় রাউন্ডের খেলা। রংপুরের রংপুর ক্রিকেট গ্রাউন্ডে ১ম স্তরের ম্যাচে একে অপরের মুখোমুখি হয়েছে খুলনা বিভাগীয় দল ও রংপুর বিভাগীয় দল। ১ম দিন শেষে সুবিধাজনক অবস্থানে স্বাগতিক রংপুর।

টসে জিতে আগে ব্যাট করতে নামে নুরুল হাসান সোহানের নেতৃত্বাধীন খুলনা। শুরুটা অবশ্য হয় ভুলে যাবার মত। টপ অর্ডারের তিন ব্যাটসম্যান রবিউল ইসলাম রবি, অমিত মজুমদার ও ইমরুল কায়েস ফেরেন যথাক্রমে ০, ৪ ও ০ রান করে। তিনজনকেই সাজঘরের পথ দেখান মুকিদুল ইসলাম মুগ্ধ।

চারে নামা তুষার ইমরান পাঁচে নামা অধিনায়ক নুরুল হাসান সোহানকে নিয়ে গড়েন ৭৪ রানের জুটি। ৪৪ বলে ৩ চার ও ১ ছয়ে ৩১ রান করা সোহানকে ফেরান নোবিন ইসলাম।

লোয়ার মিডল অর্ডার ও লোয়ার অর্ডারের ব্যাটসম্যানদের নিয়ে অবশ্য দলের রান বাড়াতে সচেষ্ট ছিলেন তুষার। ১৩৬ বলে ২১ চারে ১১৬ রান (প্রথম শ্রেণির ক্রিকেটে ৩২ তম সেঞ্চুরি) করে তুষার যখন আউট হন খুলনার রান তখন ৮ উইকেটে ১৯৫।

তুষারকে ফিরিয়ে নিজের ৪র্থ উইকেট ঝুলিতে পোরেন মুগ্ধ। পরে পেয়েছেন আরো দুই উইকেট, ফেরান আব্দুল হালিম ও মিনহাজ রহ্মানকে। ২২১ রান করে অলআউট হয় খুলনা। মুগ্ধ’র ৬ উইকেটের সাথে ২ টি করে উইকেট নেন আরিফুল হক ও নোবিন ইসলাম।

ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি রংপুরেরও। ২য় ওভারের ১ম বলেই কোন রান না করে ফেরেন নোবিন ইসলাম। অপর ওপেনার জাহিদ জাবেদ খেলেছেন ওয়ানডে ঢংয়ে। ৪৮ বলে ৫ চারে ৩২ রান করে আউট হন তিনি। তার আগে ১৫ রান করে ফেরেন সোহরাওয়ার্দি শুভও।

৬৩ রানে ৩ উইকেট হারানো রংপুর দিনের বাকি সময়ে আর কোন উইকেট হারায়নি। ৩ উইকেটে ১০৩ রান নিয়ে ১ম দিন পার করেছে রংপুর। ২৯ রান নিয়ে তানবীর হায়দার ও ১৯ রান নিয়ে নাসির হোসেন অপরাজিত আছেন।

সংক্ষিপ্ত স্কোর (১ম দিন শেষে):

খুলনা ২২১/১০ (৪৯.২), রবি ০, অমিত ৪, ইমরুল ০, তুষার ১১৬, সোহান ৩১, নাহিদুল ২৯, জিয়া ০, টুটুল ৬, হালিম ৯, মিনহাজ ৯, টিপু ৪*; মুগ্ধ ১৩.২-১-৬৪-৬, আরিফুল ১৫-২-৫৪-২, নোবিন ৯-০-৩১-২।

রংপুর ১০৩/৩ (২৯), জাভেদ ৩২, নোবিন ০, শুভ ১৫, তানবীর ২৯*, নাসির ১৯*; হালিম ৮-১-৩৪-১, টুটুল ৮-২-২৪-১, জিয়া ১১-২-৩৮-১

১ম দিন শেষে রংপুর ১ম ইনিংসে ৭ উইকেট হাতে রেখে ১১৮ রানে পিছিয়ে।

৯৭ প্রতিবেদক

Read Previous

অভিষেক রাঙিয়েও নাসুম বলছেন ‘আমি হ্যাপি না’

Read Next

বিকেএসপিতে ‘২১’ উইকেটের এক দিন!

Total
1
Share