ক্যারিয়ার থেকে এক ম্যাচ হারাল, হতাশ আশরাফুল

ক্যারিয়ার থেকে এক ম্যাচ হারাল, হতাশ আশরাফুল

চলমান বঙ্গবন্ধু ২২ তম জাতীয় লিগে (এনসিএল) করোনার থাবা পড়েছে ভালোভাবে। ইতোমধ্যে করোনা পজিটিভ হয়েছেন আম্পায়ার, ম্যাচ রেফারি সহ বেশ কয়েকজন ক্রিকেটার। যাদের মধ্যে অনেকেই আবার প্রথম দফা ভুল রিপোর্টের শিকার হয়েছেন। একদিনের ব্যবধানে করোনা নেগেটিভ হয়েছেন বরিশাল বিভাগের মোহাম্মদ আশরাফুল। তবে যথাসময়ে রিপোর্ট না পাওয়ায় সুস্থ থেকেও খেলা হচ্ছেনা আজ থেকে শুরু হওয়া দ্বিতীয় রাউন্ড। বিরক্ত আশরাফুল প্রকাশ করেছেন হতাশাও।

গত ২৬ মার্চ করানো করোনা পরীক্ষায় পজিটিভ হন মোহাম্মদ আশরাফুল ও রংপুর বিভাগের উইকেট রক্ষক ব্যাটসম্যান আকবর আলি। এরপর গতকাল (২৮ মার্চ) করানো হয় আরেক দফা পরীক্ষা। যেখানে সন্ধ্যায় রিপোর্ট পাওয়ার কথা ছিল তাদের, রিপোর্টে নেগেটিভ হলেই আশরাফুল আজ বিকেএসপিতে মাঠে নামতেন রাজশাহী বিভাগের বিপক্ষে। তবে গতকাল না এসে রিপোর্ট হাতে এসেছে আজ দুপুর সাড়ে ১২ টায়। যেখানে নেগেটিভ প্রমাণিত হন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক।

তবে সকালেই খেলা শুরু হওয়াতে তার পক্ষে সুস্থ থেকেও যোগ দেওয়া সম্ভব হয়নি দলের সাথে। ক্যারিয়ার থেকে একটি প্রথম শ্রেণির ম্যাচ হারিয়ে যাওয়া নিয়ে আছে তার হতাশাও।

রিপোর্ট দেরিতে আসায় হতাশ আশরাফুল ‘ক্রিকেট৯৭’ কে বলেন, ‘হ্যা নেগেটিভ রিপোর্ট এসেছে। গতকাল সন্ধ্যায়ই রিপোর্ট আসার কথা ছিল, সেটা এসেছে আজ সাড়ে ১২ টায়। নেগেটিভ আসবে আত্মিবিশ্বাসী ছিলাম, খেলার প্রস্তুতিও নিয়ে রেখেছি যে রিপোর্টটা পেলেই আজ মাঠে নামবো।’

‘কিন্তু এটা হতাশার ব্যাপার যে ক্যারিয়ার থেকে একটা প্রথম শ্রেণির ম্যাচ সুস্থ থেকেও হারিয়ে গেল। অনেকদিন ধরে অপেক্ষা করছিলাম এই টুর্নামেন্টের জন্য। আমার কিন্তু কোন লক্ষ্মণই নেই করোনার। আগেরবার যেদিন নমুনা নিয়েছে সেদিনই রাতে রিপোর্ট দিয়ে দিয়েছিল। গতকালকের রিপোর্টও সন্ধ্যায় দেওয়ার কথা ছিল।’

অন্যদিকে এ দফায়ও করোনা পজিটিভ হওয়াতে রাজশাহীতে শুরু হওয়ার রংপুর বিভাগ বনাম খুলনা বিভাগের মধ্যকার ম্যাচে খেলার সুযোগ হয়নি আকবর আলির।

প্রথম রাউন্ড শুরুর আগেই করোনা পজিটিভ হওয়া ঢাকা মেট্রোর ব্যাটসম্যান সাদমান ইসলাম খেলতে পারছেন না দ্বিতীয় রাউন্ডেও, ইতোমধ্যে আরও এক দফা নেওয়া হয়েছে তার নমুনা। প্রথম রাউন্ড চলাকালীন পজিটিভ হওয়া সিলেটের পেসার এবাদত হোসেনও নমুনা দিয়েছেন আরেকবার। দুজনের রিপোর্ট আসতে পারে আজ সন্ধ্যা নাগাদ।

‘ক্রিকেট৯৭’ কে বিসিবি চিকিৎসক মনজুর হুসাইন চৌধুরী বলেন, ‘মোহাম্মদ আশরাফুলের দ্বিতীয় দফা টেস্ট নেগেটিভ এসেছে। আকবর আলি এ দফায়ও পজিটিভ হয়েছেন। এর বাইরে আগেই করোনা শনাক্ত হওয়া সাদমান ইসলাম ও এবাদত হোসেনের নমুনা সংগ্রহ করা হয়েছে, রিপোর্ট আসার অপেক্ষা।’

৯৭ প্রতিবেদক

Read Previous

তুষার ইমরানের আরো এক সেঞ্চুরি

Read Next

প্রথম লঙ্কান হিসাবে থিসারা পেরেরার ছয়ে ছয়

Total
12
Share